নারায়ণগঞ্জে ঘিরে রাখা জঙ্গি আস্তানায় বিকট শব্দে বোমা বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২রা জুলাই ২০২৪ ০৬:২৩ অপরাহ্ন
নারায়ণগঞ্জে ঘিরে রাখা জঙ্গি আস্তানায় বিকট শব্দে বোমা বিস্ফোরণ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা পৌরসভার আরিয়াবো এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা ভবনে অভিযান চলাকালে তৃতীয় তলার ফ্ল্যাটে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় তিনটি বোমা উদ্ধার করেছে ডিএমপির অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।


অভিযান পরিচালনাকালে মঙ্গলবার (২ জুলাই) দুপুর তিনটা থেকে সাড়ে তিনটার দিকে কয়েকটি বোমা উদ্ধার করা হয়। ওই সময় একটি বিস্ফোরণের শব্দও শোনা যায়। বাড়িটির ভেতর থেকে বোমা প্রটেকশন পোশাক পরহিত একজন অভিযানিক সদস্যকে লাল বালতিতে করে কিছু একটা নিয়ে বের হতে দেখা গেছে। 


বিকেলে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার সানোয়ার হোসেন জানান, ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে ফ্ল্যাটটি থেকে শক্তিশালী তিনটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।


সানোয়ার হোসেন আরও বলেন, গত ৫ জুন নরসিংদী থেকে একজন জঙ্গী আটক হয়। এছাড়া গতকালও কক্সবাজার থেকে এক নারীকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য মতে রূপগঞ্জে বরপা আড়িয়াবো এলাকায় প্রবাসী জাকিরের বাড়িটি ঘেরাও করা হয়েছে।


এর আগে আজ সকাল ১০টা থেকে আড়িয়াবো এলাকায় জঙ্গী আস্তানা সন্দেহে সৌদি আরব প্রবাসী জাকির হোসেনের ৪ তলা বাড়ি ঘেরাও করে রাখে এন্টি টেররিজম ইউনিটসহ আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা।