দেশে করোনায় বেড়েছে মৃত্যু, শনাক্ত ১৫৯৫

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার (বিশেষ প্রতিনিধি)
প্রকাশিত: মঙ্গলবার ২২শে ফেব্রুয়ারি ২০২২ ০৪:৪৭ অপরাহ্ন
দেশে করোনায় বেড়েছে মৃত্যু, শনাক্ত ১৫৯৫

গেল ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৯০ জনে। মৃত্যুহার এক দশমিক ৫০ শতাংশ।


একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৯৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৩৬ হাজার ৮৩৭ জনে।মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এর আগে সোমবার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৯ জনের মৃত্যু হয়েছিল এবং শনাক্ত হয়েছিল ১ হাজার ৯৫১ জনের।মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৫৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ৩২ লাখ ৬০ হাজার ৫১১টি।


২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জন, বেসরকারি হাসপাতালে একজন এবং বাড়িতে মারা যান একজন।এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৩৫৭ জন করোনা রোগী। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৭১ হাজার ৬১৫ জনে। সুস্থতার হার ৯১ দশমিক ৪৭ শতাংশ।


প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এবং ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।