আজ আবার নতুন দামে বিক্রি হবে এলপিজি গ্যাস

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ১১:০৩ পূর্বাহ্ন
আজ আবার নতুন দামে বিক্রি হবে এলপিজি গ্যাস

আজ বুধবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) অক্টোবর মাসের জন্য তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) এর নতুন দাম ঘোষণা করবে। সাউদি আরামকো কর্তৃক ঘোষিত অক্টোবর মাসের সৌদি সিপি অনুযায়ী, এ মাসের বেসরকারি এলপিজির দাম সমন্বয়ের নির্দেশনা বিকেল ৩টায় প্রকাশিত হবে।


গত সেপ্টেম্বর মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ৪২১ টাকায় নির্ধারিত হয়, যা আগের মাসের তুলনায় ৪৪ টাকা বৃদ্ধি পেয়েছে। চলতি বছরে আগস্ট ও জুলাইয়ে যথাক্রমে ১১ ও ৩ টাকা দাম বাড়ানো হয়েছিল। সেপ্টেম্বরে দাম বাড়ানোর পূর্বে, জুন ও মে মাসে এলপিজির দাম যথাক্রমে ৩০ ও ৪৯ টাকা কমিয়ে ১ হাজার ৩৬৩ ও ১ হাজার ৩৯৩ টাকা করা হয়েছিল।


প্রসঙ্গত, দীর্ঘ ৮ মাস ধরে দাম বাড়ানোর পর এপ্রিল মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম ৪০ টাকা কমিয়ে ১ হাজার ৪৪২ টাকায় নামিয়ে আনা হয়েছিল। তার আগে মার্চ মাসে দাম বৃদ্ধি পেয়ে ১ হাজার ৪৮২ টাকায় পৌঁছেছিল, যা ফেব্রুয়ারিতে ৪১ টাকা ও জানুয়ারিতে ২৯ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছিল।


ভোক্তা পর্যায়ে এলপিজির দাম বাড়ানো বা কমানোর প্রভাব সাধারণ মানুষের ওপর পড়ে, বিশেষ করে রান্নাঘরের গ্যাসের ব্যবহারের জন্য। নতুন দাম কি হবে, তা জানার অপেক্ষায় আছে দেশের বিভিন্ন শ্রেণির মানুষ।