ভোলার দৌলতখানে ইউপি চেয়ারম্যানসহ দুজন আটক: উদ্ধার ২ আগ্নেয়াস্ত্র

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - ভোলা
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ১২:০০ অপরাহ্ন
ভোলার দৌলতখানে ইউপি চেয়ারম্যানসহ দুজন আটক: উদ্ধার ২ আগ্নেয়াস্ত্র

ভোলার দৌলতখান উপজেলা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ক ম নাসিরুদ্দিন নান্নু ও তার ছেলে আরিফকে আটক করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোরে সদর উপজেলার আবহাওয়া অফিস রোডের মিয়াজী বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 


কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট সাব্বির জানান, বেশ কিছুদিন ধরে নাসিরুদ্দিন নান্নুর নেতৃত্বে একটি সন্ত্রাসী দল মদনপুর ইউনিয়নসহ ভোলা সদর উপজেলার বিভিন্ন এলাকা এবং চরে চাঁদাবাজি, জমি দখল ও অন্যান্য অপরাধমূলক কার্যকলাপ চালিয়ে আসছিল। ভুক্তভোগীরা কোস্টগার্ডের কাছে সাহায্য চাইলে তাদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়। 


গোপন তথ্যের ভিত্তিতে যৌথ বাহিনীর একটি টিম অভিযান চালিয়ে তাদের আটক করে। অভিযানের সময় মিয়াজী বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি দেশীয় পাইপ গান এবং ১০টি দেশীয় অস্ত্র জব্দ করা হয়। আটককৃতদের ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।


অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, নাসিরুদ্দিন নান্নু আওয়ামী লীগের প্রভাবশালী নেতা হিসেবে পরিচিত এবং গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর তিনি আত্মগোপনে চলে যান। তিনি স্থানীয় মদনপুর ইউনিয়ন পরিষদে তিনবার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন এবং ওই সময় স্থানীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।


এ ঘটনায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ প্রকাশ পেয়েছে এবং তারা আশঙ্কা প্রকাশ করছেন যে, রাজনৈতিক অস্থিরতার কারণে আবারও সন্ত্রাসী কার্যকলাপ বেড়ে যেতে পারে। নাসিরুদ্দিন নান্নুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। 


এই অভিযানকে জনসাধারণের মধ্যে সন্ত্রাস ও অপরাধ দমনে একটি ইতিবাচক পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে, যা স্থানীয় মানুষের মধ্যে শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনবে বলে মনে করা হচ্ছে।