পুলিশের যারা জয়েন করেনাই তাদের পুলিশদের ধরিয়ে দিতে বললেন - স্বরাষ্ট্র উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
খোরশেদ আলম, কালিয়াকৈর (গাজীপুর)প্রতিনিধি:
প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪ ০৩:১২ অপরাহ্ন
পুলিশের যারা জয়েন করেনাই তাদের পুলিশদের ধরিয়ে দিতে বললেন - স্বরাষ্ট্র উপদেষ্টা

দেশের স্বরাষ্ট্র উপদেষ্টা বৃহস্পতিবার পুলিশ বাহিনীর সদস্যদের মধ্যে যারা কাজে যোগদান করেননি, তাদের ধরিয়ে দিতে স্থানীয় জনগণের সহযোগিতা চান। তিনি বলেছেন, এই কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং তারা যেন পেনশনের সুযোগ থেকেও বঞ্চিত হন।


এদিন রাজধানীর এক অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি জানান, যারা সরকারের নির্দেশনা অমান্য করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। এছাড়াও তিনি পুলিশ বাহিনীতে শৃঙ্খলা ফেরাতে এবং কর্মদক্ষতা বৃদ্ধির জন্য নানামুখী পরিকল্পনার কথা উল্লেখ করেন।


সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে অনেকেই মনে করেন, এতে পুলিশ বাহিনীতে শৃঙ্খলা ফিরিয়ে আনার পাশাপাশি জনসেবার মানও বৃদ্ধি পাবে। তবে, এ ব্যাপারে স্থানীয় জনগণের সচেতনতা এবং সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে অভিমত প্রকাশ করেন স্বরাষ্ট্র উপদেষ্টা। 


তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের জন্য একটি নতুন কর্মসংস্থান নীতি প্রণয়ন করা হবে, যা তাদের কাজের প্রতি মনোযোগ এবং নিষ্ঠা বাড়াতে সাহায্য করবে। এই নীতির মাধ্যমে পুলিশ বাহিনীতে সদ্য যোগদানকারী সদস্যদের প্রশিক্ষণ এবং কর্মপরিকল্পনার ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হবে।


এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে পুলিশের কার্যক্রম এবং তাদের কর্মকাণ্ডের প্রতি নজরদারি বৃদ্ধির প্রয়োজনীয়তা সম্পর্কে তিনি কথা বলেন। দেশবাসীর নিরাপত্তা এবং জনসাধারণের আস্থা অর্জনে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে তিনি উল্লেখ করেন।


এই ঘোষণার পর পুলিশের মধ্যে চাপের পরিবেশ সৃষ্টি হয়েছে, এবং কর্মকর্তাদের মধ্যে কাজের প্রতি আগ্রহ বৃদ্ধির আশাও প্রকাশ করা হয়েছে। আশা করা যাচ্ছে, স্বরাষ্ট্র উপদেষ্টার এই পদক্ষেপ দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষায় ইতিবাচক প্রভাব ফেলবে।