নেতানিয়াহুর উদ্বেগ: সাত দিক থেকে আসছে ইসরাইলের দিকে আঘাত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৫:২৪ অপরাহ্ন
নেতানিয়াহুর উদ্বেগ: সাত দিক থেকে আসছে ইসরাইলের দিকে আঘাত

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সম্প্রতি ঘোষণা করেছেন, হামাসের হামলার প্রায় এক বছর পর ইসরাইল এখন সাত দিক থেকে আক্রমণের মুখোমুখি হচ্ছে। শনিবার একটি ভিডিও বার্তায় তিনি জানান, মানব সভ্যতার শত্রুদের বিরুদ্ধে রক্ষার জন্য ইসরাইল বর্তমানে একসাথে সাত ফ্রন্টে যুদ্ধ করছে।


নেতানিয়াহু বলেন, “আমরা ইরানের বিরুদ্ধে লড়াই করছি, যারা গত সপ্তাহে ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আমাদের দিকে ছুড়েছে।” তিনি আরও উল্লেখ করেন যে, ইসরাইল লেবাননের সঙ্গে শক্তির ভারসাম্য রক্ষার প্রতিশ্রুতি পালন করছে। গত বছরের ৮ অক্টোবর থেকে ইসরাইল লেবাননে ৯ হাজার হামলা চালিয়েছে, এবং একই সময়ে হিজবুল্লাহ ইসরাইলে ১,৫০০ হামলা করেছে।


নেতানিয়াহু ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে একহাত নেন। তিনি বলেন, “ম্যাক্রোঁ এবং অন্যান্য দেশ যারা ইসরাইলের বিরুদ্ধে অস্ত্র সরবরাহের নিষেধাজ্ঞা দাবি করছেন, তাদের প্রতি লজ্জা।” প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়েছেন যে, বিশ্বের শান্তি ও নিরাপত্তার স্বার্থে যুদ্ধে না জেতা পর্যন্ত ইসরাইল লড়াই চালিয়ে যাবে।


এ অবস্থায় আন্তর্জাতিক সমাজের প্রতি ইসরাইলের আস্থা এবং নিজেদের রক্ষার প্রতিশ্রুতি আবারও স্পষ্ট হয়েছে। নেতানিয়াহুর এই বক্তব্য ইসরাইলের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির চিত্র তুলে ধরছে, যেখানে দেশটি একাধিক ফ্রন্টে সঙ্কটে রয়েছে।