মুমিনুল-শান্তর ব্যাটে জয়ের দিকে ছুটছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৩রা সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫ অপরাহ্ন
মুমিনুল-শান্তর ব্যাটে জয়ের দিকে ছুটছে বাংলাদেশ

মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে জয়ের দিকে ছুটছে বাংলাদেশ। দুই ব্যাটারের ব্যাটে চলে এরইমধ্যে বাংলাদেশের স্কোরকার্ড পরিণত হয়েছে তিন অংকে।  ৩৪ রানের জুটি করে উইকেটে আছেন তারা।এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারের খেলা শেষে ২ উইকেটে ১০৪ রান। জয়ের জন্য বাংলাদেশের দরকার আর মাত্র ৮১ রান। শান্ত ২৩ রান আর মুমিনুল অপরাজিত আছেন ১৩ রানে।আজ রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম ও শেষ দিনে বিনা উইকেটে ৪২ রান নিয়ে খেলা শুরু করে বাংলাদেশ। তখন জয়ের জন্য দরকার ছিল ১৪৩ রান।


গতকালের ওপেনিং জুটি আজ ৫ ওভার টিকতে পারে। এই সময়ে দুই ব্যাটার সাদমান ইসলাম ও জাকির হাসান যোগ করেন ১৬ রান। এরপর ১২তম ওভারে মীর হামজার বলে বোল্ড হয়ে যান জাকির। ৩৯ বলে ৪০ রান করেন বাঁহাতি ব্যাটার। এতে ভাঙে বাংলাদেশের ৫৮ রানের ওপেনিং জুটি।


কিছুক্ষণ পরই উইকেট বিলিয়ে দেন আরেক ওপেনার সাদমান। ৫১ বলে ২৪ রান করে খুররম শেহজাদের বলে শান মাসুদের হাতে ক্যাচ হন তিনি। ৭০ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের।এর আগে হাসান মাহমুদ ও নাহিদ রানার তাণ্ডবে গতকাল দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। এতে বাংলাদেশ লক্ষ্য পায় ১৮৫ রানের। টেস্ট ক্যারিয়ারে প্রথম ফাইফার পূর্ণ করেন হাসান। আর ৪ উইকেট নেন দ্রুতগতির পেসার নাহিদ। বাকি এক উইকেট যায় তাসকিন আহমেদের পকেটে।