হৃদরোগে আক্রান্ত শিশু আবদুল্লাহর জন্য সাহায্যের আহ্বান

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০২৪ ০৬:৩৯ অপরাহ্ন
হৃদরোগে আক্রান্ত শিশু আবদুল্লাহর জন্য সাহায্যের আহ্বান

পটুয়াখালী পৌর শহরের ০৬ ওয়ার্ডের বাসিন্দা মো: আলী আক্কাস, একজন খেলনা বিক্রেতা, তার সন্তানের চিকিৎসার জন্য সহায়তা প্রার্থনা করছেন। ২০১৬ সালে আলী আক্কাস ও তার স্ত্রী মোসা: মুসলিমা বেগমের সংসারে ফুটফুটে এক পুত্র সন্তানের জন্ম হয়, যার নাম রাখা হয় আবদুল্লাহ। তবে আনন্দের এই সংসার খুব শিগগিরই দুর্বিষহ হয়ে পড়ে। আবদুল্লাহর মাত্র তিন মাস বয়সে ধরা পড়ে হৃদরোগ।


আক্কাস শুরু করেন চিকিৎসার জন্য নানা চেষ্টা। দেশের বিভিন্ন নামী হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে কোনো ফল না পাওয়ায় ২০১৭ সালে তিনি শিশু আবদুল্লাহকে ভারতের বেঙ্গালুরে নিয়ে যান। সেখানে চিকিৎসা শেষে ফিরে আসলেও ডাক্তার তিন বছর পরে ওপেন হার্ট সার্জারির জন্য আবার ভারতে যেতে বলেছিলেন। কিন্তু অর্থাভাবে এই প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব হয়নি।


শিশু আবদুল্লাহর চিকিৎসার জন্য ইতোমধ্যে ১৫ লক্ষ টাকার বেশি খরচ হয়ে গেছে, যা তার বাবার পক্ষে যোগাড় করা খুবই কঠিন। বর্তমানে আক্কাস ভাড়া বাসায় বসবাস করছেন এবং প্রতিদিনের খাবারের জন্য হিমশিম খাচ্ছেন। আবদুল্লাহর শারীরিক অবস্থাও দিনদিন খারাপ হচ্ছে। তার মুখের রং কালচে হয়ে যাচ্ছে এবং তিনি প্রতিদিন বুকে অসহ্য ব্যথা অনুভব করছেন। আবদুল্লাহ বাবা আলী আক্কাসকে জিজ্ঞেস করেন, "বাবা, আমি কি বেঁচে থাকবো?" এই প্রশ্নটি শুনতে পেরে একজন বাবার কষ্ট কল্পনাও করা যায় না।


আক্কাস বলেন, "পটুয়াখালী সহ সারা বাংলাদেশের সকল মানুষের কাছে আমার আকুল আবেদন, আমার ছেলেকে সাহায্য করুন। তার বেঁচে থাকার জন্য আমি desperate।"


শিশু আবদুল্লাহর চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা: শিশু আবদুল্লাহর পিতা মোঃ আলী আক্কাস, ইসলামি ব্যাংক লিমিটেড, পটুয়াখালী শাখা, শঞ্চায়ী হিসাব নম্বর: ২০৫০১৯২০২০২৮২১৩১৬। বিকাশ ও নগদ নম্বর: ০১৭১৬২৮৯৫৩৩।