নেতা পরিবর্তন নয়, নীতি ও আদর্শের পরিবর্তন জরুরি - পীর সাহেব চরমোনাই

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: বুধবার ১৬ই অক্টোবর ২০২৪ ০৬:১৬ অপরাহ্ন
নেতা পরিবর্তন নয়, নীতি ও আদর্শের পরিবর্তন জরুরি -  পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, পীর সাহেব চরমোনাই, বলেছেন, "বার বার নেতা পরিবর্তন না করে, বরং নীতি ও আদর্শের পরিবর্তন করতে হবে।" তিনি বলেন, "এটাই ইনসাফ কায়েমের একমাত্র উপায়।" বুধবার ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে ইসলামী আন্দোলনের আয়োজনে অনুষ্ঠিত একটি গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


মুফতি ফয়জুল করিম বলেন, "দেশ স্বাধীন হওয়ার ৫৩ বছরে আমাদের বারবার রক্ত দিতে হয়েছে, কিন্তু ভাগ্যের পরিবর্তন হয়নি। দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি।" তিনি উল্লেখ করেন, "দেশের বর্তমান পরিস্থিতিতে পরিবর্তন আনতে হবে, না হলে নতুন করে রক্ত দিতে হবে।"


গণসমাবেশে তিনি ছাত্র-জনতার ওপর গণহত্যায় জড়িতদের বিচার, দুর্নীতিবাজদের বিচার এবং নির্বাচন কমিশনের পুনর্গঠনসহ সাত দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান। এসময়ে সংগঠনের বিভিন্ন নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।


পীর সাহেব চরমোনাই আরও বলেন, "অতীতে কিছু মুনাফেকের কারণে মুসলমানরা পরাজিত হয়েছে। ঢাকার সাদা জমি নিয়ে যারা ষড়যন্ত্র করেছে, তাদের বিরুদ্ধে এখন প্রমাণ করতে হবে যে মুসলমানদের অধিকার রক্ষার জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।"


তিনি অভিযোগ করে বলেন, "দেশের ক্ষমতাসীন সরকার অর্থ লুটপাটে লিপ্ত হয়েছে। নেতারা কানাডার বেগমপাড়ায় বাড়ি করছেন, যুবলীগ নেতা সিঙ্গাপুরে ক্যাসিনো খেলছেন, আর সাধারণ মানুষ দুর্ভোগে রয়েছেন।" মুফতি ফয়জুল করিম বলেন, "এভাবে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে।"


মাওলানা শোয়াইব হোসেন ও ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক মুফতি আহমদ আব্দুল জলিল সহ অন্যান্য নেতারাও বক্তব্য রাখেন। বক্তারা সমাবেশে সরকারের দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে তীব্র সমালোচনা করেন এবং ইনসাফ প্রতিষ্ঠার জন্য সকলের সমবেত প্রচেষ্টার আহ্বান জানান।


পরে সমাবেশে দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বক্তারা জানান, জনগণের স্বার্থে সংগঠনটি ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।