ভূঞাপুরে ব্যবসায়ী সাইফুল হত্যার তদন্ত: আসামি লিয়াকতের তিন দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর- টাঙ্গাইল
প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০২৪ ০৬:১৮ অপরাহ্ন
ভূঞাপুরে ব্যবসায়ী সাইফুল হত্যার তদন্ত: আসামি লিয়াকতের তিন দিনের রিমান্ড

টাঙ্গাইলের ভূঞাপুরে মাংস ব্যবসায়ী সাইফুল ইসলাম হত্যার মামলায় গ্রেপ্তারকৃত লিয়াকত তালুকদারকে (৪০) তিন দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। লিয়াকত সাইফুল হত্যার প্রধান আসামি হিসেবে চিহ্নিত হয়েছেন।


শনিবার (১২ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফরিদুল ইসলাম পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে লিয়াকতকে আদালতে পাঠান। এরপর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রুমেলিয়া সিরাজাম তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ভূঞাপুর থানায় নেওয়া হয়।


জানা যায়, লিয়াকত এবং অপর আসামিরা শুক্রবার রাতে সাইফুলের ছেলে সজিব বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। পুলিশ রাতেই গোবিন্দাসী বাজার এলাকা থেকে লিয়াকতকে গ্রেপ্তার করে।


তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদুল ইসলাম জানান, লিয়াকতের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, তবে মামলার স্বার্থে তা প্রকাশ করা সম্ভব নয়। তিনি আরো জানান, আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।


প্রসঙ্গত, সাইফুল ইসলাম ঢাকায় মাংসের ব্যবসা করতেন। বুধবার (৯ অক্টোবর) বিকেলে বাড়ির উদ্দেশ্যে রওনা দেওয়ার পর তিনি নিখোঁজ হন। পরের দিন বৃহস্পতিবার (১০ অক্টোবর) স্থানীয় লোকজন ভূঞাপুর-যমুনা সেতু সড়কের কষ্টাপাড়া এলাকায় তার মরদেহ দেখতে পান এবং পুলিশে খবর দেন। 


সাইফুলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবার ও স্থানীয়রা এই হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন। এদিকে পুলিশ মামলার তদন্তে গতি বাড়ানোর জন্য বিভিন্ন দিক খতিয়ে দেখছে। 


লিয়াকতের রিমান্ডের মাধ্যমে হত্যার ঘটনার পেছনের রহস্য উন্মোচনে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মামলা তদন্তের অগ্রগতি সম্পর্কে আরও তথ্য পাওয়া গেলে তা শিগগিরই প্রকাশ করা হবে।