সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ও উপদেষ্টা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ১০:৫৮ পূর্বাহ্ন
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ও উপদেষ্টা গ্রেফতার


রাজধানীতে পুলিশ অভিযান চালিয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ও উপদেষ্টা কামাল নাসের চৌধুরী এবং সাবেক যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দীন আহমেদকে গ্রেফতার করেছে। মঙ্গলবার (১ অক্টোবর) মধ্যরাতে এই অভিযান পরিচালনা করা হয়। 


ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বুধবার (২ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তদন্ত চলছে এবং বিষয়টি যথাযথভাবে আইনগত পদক্ষেপের আওতায় আনা হবে।


এদিকে, গ্রেফতারের আওতায় এসেছে খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, এক্সিম ব্যাংক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, এবং বসুন্ধরা গ্রুপের কো-অর্ডিনেটর আদনান। ডিএমপি সূত্রে জানা গেছে, এই ব্যক্তিরা দেশের অর্থনৈতিক পরিস্থিতির ওপর নানা সংকটের সাথে জড়িত।


গ্রেফতারকৃতদের সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচিত কর্মকর্তাদের কথা বলার মাধ্যমে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনার সূচনা হয়েছে। অনেকেই মনে করছেন, এটি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে একটি বড় ধরনের পদক্ষেপ।