ভারতে রাসুল পাক সাঃ নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:০৪ অপরাহ্ন
ভারতে রাসুল পাক সাঃ নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

ভারতের বিরুদ্ধে রাসুল পাক সাঃ ও ইসলাম সম্পর্কে কটুক্তির প্রতিবাদে ঝিনাইদহের মহেশপুরে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার স্থানীয় ওলামা ও ইমাম পরিষদের উদ্যোগে এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 


স্থানীয় জামে মসজিদ প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়, যা শহরের বিভিন্ন সড়ক ঘুরে মহেশপুর সরকারি কলেজ স্ট্যান্ডে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে স্থানীয় মুসল্লিরা অংশগ্রহণ করে। 


মহেশপুর কওমি মাদ্রাসার সহসভাপতি নাজির আহমেদ, উপজেলা ইমাম পরিষদের সভাপতি মুফতি রফিকুল ইসলাম ও ওলামা পরিষদের মহেশপুর শাখার সেক্রেটারি সরোয়ার হোসেন সমাবেশে বক্তব্য রাখেন। বক্তারা তাদের বক্তব্যে হুঁশিয়ারি দিয়ে বলেন, “বিশ্বের মুসলমানদের কলিজার টুকরো রাসুল পাক সাঃ-কে অপমান করার কোনো চেষ্টা আমরা বরদাস্ত করবো না।”


বক্তারা আরও বলেন, “ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য ভারতীয় দুর্বৃত্তদের বিরুদ্ধে আন্তর্জাতিক আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।” তারা সরকারের কাছে এই বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।


সমাবেশে উপস্থিত মুসল্লিরা একতাবদ্ধ হয়ে ইসলামের বিরুদ্ধে কটুক্তির বিরুদ্ধে সোচ্চার হওয়ার অঙ্গীকার করেন এবং ভবিষ্যতে এরকম ঘটনার পুনরাবৃত্তি না হওয়ার জন্য দৃঢ় সংকল্প করেন। 


বিক্ষোভ ও সমাবেশের মাধ্যমে মহেশপুরের মুসলিম সমাজ একত্রিত হয়ে তাদের ধর্মীয় অনুভূতি প্রকাশ করেছেন এবং দাবি জানিয়েছেন যে, ইসলামের সম্মান রক্ষায় কার্যকর ব্যবস্থা নেওয়া হোক।