স্বামী, স্ত্রী ও শিশু সন্তানকে কেড়ে নিলো আশুলিয়ার আগুন

নিজস্ব প্রতিবেদক
নেছার উদ্দিন খান, স্টাফ রিপোর্টার, সাভার:
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৮ অপরাহ্ন
স্বামী, স্ত্রী ও শিশু সন্তানকে কেড়ে নিলো আশুলিয়ার আগুন

সাভারের আশুলিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে এক দম্পতি ও তাদের শিশু সন্তানের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে আশুলিয়ার বাইপাইল এলাকার একটি বাড়িতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের সূত্রপাত কীভাবে হলো, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি, তবে প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিটকেই কারণ হিসেবে সন্দেহ করা হচ্ছে।


স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, দুপুরের দিকে আশুলিয়ার বাইপাইল এলাকার একটি বাসায় হঠাৎ আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে উপস্থিত এলাকাবাসী দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয় এবং নিজেদের মতো করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে আগুন এতটাই ভয়াবহ ছিল যে, পরিবারের তিন সদস্য—স্বামী, স্ত্রী ও তাদের শিশুসন্তান ঘর থেকে বের হতে পারেননি।


ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, খবর পাওয়ার পরপরই তাদের একাধিক ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভানোর পর ঘরের ভেতর থেকে দগ্ধ অবস্থায় তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। তাদের পরিচয় জানা গেছে—স্বামী মিজানুর রহমান (৩৫), স্ত্রী ফাতেমা বেগম (৩০) এবং তাদের তিন বছর বয়সী কন্যা সন্তান সুমি।


প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের খাবার শেষে পরিবারের সবাই ঘরের ভেতরে বিশ্রাম নিচ্ছিলেন। এ সময় হঠাৎ বিকট শব্দে আগুন লাগে। আশপাশের লোকজন চিৎকার শুনে ছুটে আসলেও আগুনের তীব্রতার কারণে তাদের উদ্ধার করতে পারেনি। পুরো বাড়িটি আগুনে ভস্মীভূত হয়ে যায়।


ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত কমিটি গঠন করে ঘটনাটি বিস্তারিতভাবে খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।


এই মর্মান্তিক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।