হিজলায় ২০ জেলেকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১লা আগস্ট ২০২৪ ০৭:৩৫ অপরাহ্ন
হিজলায় ২০ জেলেকে জরিমানা

বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে জেগে ওঠা চরকে ঘিরে চরঘেরা জাল দিয়ে মাছ শিকারের অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ২০ জেলের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসীন সাদেক।


 সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৩১ জুলাই বুধবার দিবাগত রাত ১ টায় হিজলা উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসীন সাদেক এর নেতৃত্বে মৎস্য অধিদপ্তরের অভিযানে মেঘনা নদীতে একটি চর কে ঘিরে রাখা চরঘেরা জাল জব্দ করা হয়েছে। 


এসময় এরসাথে জড়িত ১২ জনকে আটক করে প্রত্যেককে ২ হাজার টাকা করে মোট ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের নেতৃত্বে এবং হিজলা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ তরিকুল ইসলাম তালুকদারের সহযোগিতায় ১ আগস্ট বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের চরকিল্লা এলাকার খেউরিয়া নামক চরে যৌথ অভিযান চালিয়ে চরঘেরা জাল দিয়ে মাছ ধরার অপরাধে ৮ জনকে আটক করা হয়েছে এবং ৮ জনের প্রত্যেককে ৩ হাজার টাকা করে মোট ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 


দুটি অভিযানে মোট ২০ জনকে আটক করে ৪৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে মোবাইল কোর্টের মাধ্যমে। জব্দকৃত চরঘেরা জাল গুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।