মোবাইলে ছবি তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: রবিবার ১৬ই জুন ২০২৪ ০৭:২৭ অপরাহ্ন
মোবাইলে ছবি তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

কুমিল্লার দেবীদ্বারে মোবাইল ফোনে ছবি তোলাকে কেন্দ্র দু’পক্ষের সংঘর্ষে দোকানপাট ও মোটর সাইকেল ভাঙচুরসহ অন্তত: ১০ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এ ঘটনায় মারাত্মক আহত দু’জনকে দেবীদ্বার উজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


ঘটনাটি ঘটে শনিবার (১৫ জুন) রাত সোয়া ৯টা থেকে সাড়ে ৯টার মধ্য উপজেলার ৮নং জাফরগঞ্জ ইউনিয়নের বারুর গ্রামে।


স্থানীয়রা জানান, বারুর গ্রামের জমাদার বাড়ির সাঈদ(৩৫) জব্বার মেম্বার বাড়ির দেলোয়ার(৪৫) এবং মাস্টার বাড়ির শরিফ(৫৩)সহ কয়েকজন মিলে ছেনাগাজীর বাড়ির মোস্তফার মোবাইল দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় মোস্তফা তাদের ছবি তোলেন। এসময় সাঈদ, দেলোয়ার, শরিফ ছবি তোলার কারন জিজ্ঞেস করতে এলে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি, হাতা হাতি এবং মারামারি শুরু হয়। এসময় মোস্তফার মোবাইল দোকান ভাংচুর করে ব্যপক ক্ষতি সাধন করে। উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে মোস্তফাসহ অন্তত: ৮/১০ জন আহত হয়। মারাত্মক আহত মোস্তফাকে স্থানীয়রা উদ্ধার করে সিএনজি যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে প্রতিপক্ষের ১০/১৫জন সংঘবদ্ধ হয়ে হাসপাতাল নেয়ার পথে আবারো হামলা চালায়। এসময় মোস্তফার ভাই শান্ত(২৫) মোটর সাইকেল যোগে স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পথে তার উপরও হামলা চালায়। তাকে বেধরক পিটিয়ে এবং মাথা ফাটিয়ে তার মোটর সাইকেলটি ভাংচুর করে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেয়।


সংবাদ পেয়ে দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) মাহাবুব এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং ভাংচুর করে পানিতে ফেলে দেয়া শান্তর মোটর সাইকেলটি উদ্ধার করেন।


আহতরা প্রাথমিক চিকিৎসা সেবা নিলেও মোস্তফা এবং তার ভাই শান্তকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকরা হয়। এব্যপারে হামলাকারীদের কারোর সাথেই কথা বলা সম্ভব হয়নি। তবে আহত মোস্তফা জানান, ছবি তোলাকে ইস্যু করে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে আমার দোকান ও মোটর সাইকেলের ব্যপক ক্ষতি সাধন করে।


এবিষয়ে দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নয়ন মিয়া জানান, দু’পক্ষের হামলার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে আছে। কেউ অভিযোগ করলে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেব।