ভিমরুলী পেয়ারা বাগানে অভিযান: জরিমানা, ১৩ টি সাউন্ড বক্স জব্দ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: রবিবার ৩০শে জুলাই ২০২৩ ০৭:২১ অপরাহ্ন
ভিমরুলী পেয়ারা বাগানে অভিযান: জরিমানা, ১৩ টি সাউন্ড বক্স জব্দ

ঝালকাঠি ভিমরুলী পেয়ারা বাগানে ২৯শে জুলাই শনিবার সকাল থেকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। চাষীদের সার্বিক নিরাপত্তা, ভাসমান পেয়ারা বাজার ও বাগানে আসা পর্যটকদের নিরাপত্তা প্রদান ও সুশৃঙ্খল পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় করেন তিন এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট তারা হলেন ১। অংছিং মারমা, ২। মিলন চাকমা ও ৩। মং এছেন। এবং ঝালকাঠি পুলিশ বিভাগের ১জন ইনস্পেক্টর, ২জন এসআই, ৩ জন এএসআই সহ ৩২ জন পুলিশ সদস্য।


ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা বলেন, ঝালকাঠির ঐতিহ্যবাহী ভাসমান পেয়ারা বাজার, চাষীদের নিরাপত্তা ও বাগানে আসা পর্যটকদের নিরাপত্তা, প্রদান ও সুশৃঙ্খল পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে ঝালকাঠির সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব ফারাহ্ গুল নিঝুম স্যারের নির্দেশনায় এ অভিযানে উচ্চস্বরে সাউন্ডবক্স বাজানো, পর্যটকদের উদ্দেশ্যে বখাটেদের উচ্ছৃঙ্খল ও আপত্তিকর আচরণ এবং যেকোন পরিবেশ বিরোধী কার্যকলাপের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।


শনিবার সারাদিনের প্রথম অভিযানে ভিমরুলী পেয়ারা বাগানে ৫টি মামলায় মোট ৯হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ১৩টি সাউন্ডবক্স জব্দ করা হয়। অভিযান অব্যাহত থাকবে।