গোয়ালন্দে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৫ই নভেম্বর ২০২২ ০৫:০৬ অপরাহ্ন
গোয়ালন্দে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

‘দূর্ঘটনা-দূর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি , এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২।


মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের সাব অফিসার মো. মোকলেছুর রহমান।


বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আমিরুল হক শামীম,

দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. নাসির উদ্দিন রনি, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ শরিফুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার এসআই মো. সোহেল রানা, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি সদস্য মো. কাশেম খানসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারী প্রমুখ।


এসময় সহকারী কমিশনার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন ঘোষনা করেন এবং এ উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচী সফল করার আহবান জানিয়ে তিনি গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কাজে সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ সফল করতে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।


জানা যায় সারাদেশে অগ্নিনিরাপত্তা জোরদার করতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছরের মতো এ বছরও ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২।


অনুষ্ঠান সঞ্চালনা করেন, গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার সাবেকুল ইসলাম।