মাটিরাঙ্গায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন ও নির্মূল বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
জসিমউদ্দিন জয়নাল, খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ৬ই জুন ২০২২ ০৩:৫৩ অপরাহ্ন
মাটিরাঙ্গায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন ও নির্মূল বিষয়ক কর্মশালা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দিন ব্যাপি সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন ও নির্মূল আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে।সোমবার (৬ জুন ২০২২ইং )সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে দিন ব্যাপি এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী।


মাটিরাঙ্গা উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)র উপজেলা সমন্বয়ক রুনি চাকমার সঞ্চালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।


মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মিল্টন ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কর্মশালায় মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহসভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।


জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা মোকাবেলা এবং স্বাস্থ্যগত ঝুঁকি হ্রাসকরণের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূলে আইন মেনে চলার পরামর্শ দিয়ে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী সংক্রামক রোগ যাতে ছড়িয়ে পরতে না পারে সেজন্য সকলকে সচেতন থাকতে হবে।


কর্মশালায় সভাপতির বক্তব্যে, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন,  করোনা সংক্রমনকালীন সময়ে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা জীবনবাজি রেখে সাধারন মানুষকে বাচাতে দিনরাত কাজ করছে।