দেবীদ্বারে কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: শনিবার ২৬শে ফেব্রুয়ারি ২০২২ ০৮:৩০ অপরাহ্ন
দেবীদ্বারে কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা

কুমিল্লার দেবীদ্বারে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ‘দেবীদ্বার ছাত্রবন্ধু রক্তদান সংগঠন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। 


শনিবার সকাল ১০টায় দেবীদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ‘নবাব কাজী গোলাম মহিউদ্দিন ফারুকী মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ১০০ কৃতি শিক্ষার্থীকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।


সংগঠন’র সভাপতি মোঃ ইকবাল হোসেন’র সভাপতিত্বে এবং মোঃ রুবেল আহমেদ’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ক্রিড়াবিদ ও দেবীদ্বার প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনেষ্টিক মালিক সমিতি’র সাধারন সম্পাদক মোঃ ময়নাল হোসেন, গবেষক মোঃ রুহুল আমিন খান, ইঞ্জিনিয়ার  মোঃ শাহ জামাল, কুমিল্লা আইটি ভিশন ইন্সটিটিউট’র পরিচালক এস,এম মুস্তাফিজুর রহমান, অবসর প্রাপ্ত সেনা সদস্য মোঃ নজরুল ইসলাম, জীবন তরী ব্ল্যাড জোন’র প্রতিষ্ঠাতা মোঃ শরিফ আল বান্না।

 

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন,  মোঃ পারভেজ সরকার, হাফেজ ক্বারী সহিদুল্লাহ নাঈম, মোঃ সহিদুল ইসলাম, এস, এম মোস্তাফিজুর রহমান, শিক্ষার্থী জুনায়েদ সরকার প্রমূখ।

 

আলোচকরা বলেন, আমাদের শিক্ষার হার বেড়েছে, পাশের হার এবং জিপিএ-৫’র হার বেড়েছে তবে গুনগত শিক্ষার ঘাটতি যেমন রয়েছে তেমনি শিষ্টাচার ও মানবিক মূল্যবোধ’র অভাব রয়েছে। আগামীপ্রজন্মকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে কর্মঠ ও মানবিক মানুষ হিসেবে গড়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে।