স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না : বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৯:০৫ অপরাহ্ন
স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না : বিএমপি কমিশনার

জনকল্যাণে ভূমিকা পালনের আগে আচার-আচরণে বাঞ্ছণীয় পরিবর্তন আনতে হবে, বিবেকের মধ্যে শুদ্ধতা আনতে হবে।  পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাময়িক লাভে অপেশাদার আচরণের দ্বারা নিজ ও বাহিনীর অকল্যাণ ডেকে আনাকে বরদাস্ত করা হবে না। বৃহস্পতিবার (২০ জানুয়ারী) বরিশাল পুলিশ লাইন্স ড্রিল সেডে আয়োজিত বিএমপি'র মাসিক কল্যাণ সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)।


বিএমপি কমিশনার এ সময় বলেন, কারো মধ্যে মানসিক অসুস্থতা থাকলে তা মেরামত করে সুস্থ্য হয়ে সুনাম ও সম্মানের সঙ্গে সেবা নিশ্চিত করতে হবে নতুবা তাদের চিহ্নিত করে আইন মোতাবেক শাস্তির আওতায় এনে তাদেরকে বাহিনী থেকে বাদ দিতে হবে।


তিনি আরও বলেন, মহামারী করোনা (ওমিক্রন) সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে নিজেকে সতর্ক রেখে কর্তব্য পালনের পাশাপাশি যে প্রশংসনীয় ভূমিকায় রয়েছি, তা থেকে সরে আসা যাবে না, স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না। নিয়ম না মেনে অসুস্থ হয়ে গেলে অর্থনীতির চাকাও পিছিয়ে যাবে। তাই বরাবরের মতো স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সম্মুখ থেকে জনগনকে সচেতন করার কার্যক্রম আরও বেগবান হয়ে করতে হবে।


বিএমপি কমিশনার আরো বলেন, আভিযানিক কার্যক্রম আরো শক্তিশালী করে মানবাধিকার সমুন্নত রেখে নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে বাংলাদেশ এগিয়ে থাকতে হবে। 


কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং অবসর জনিত বিদায় গ্রহণকারী সদস্যদের বিদায় সংবর্ধনা জানানো হয়।  


সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) নাসরিন জাহান এর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এ্যান্ড লজিস্টিকস্) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সদর-দপ্ত)  মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, উপ পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) খান মুহাম্মদ আবু নাসের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( নগর বিশেষ শাখা) রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক ও উত্তর) শেখ মোহাম্মদ সেলিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  (নগর গোয়েন্দা) মোঃ ফারুক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস)  মোঃ রাসেল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।