ইউপি নির্বাচনে পৌর মেয়রের হাতে সাংবাদিক লাঞ্চিত; সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ২৮শে নভেম্বর ২০২১ ০৮:৩৮ অপরাহ্ন
ইউপি নির্বাচনে পৌর মেয়রের হাতে সাংবাদিক লাঞ্চিত; সড়ক অবরোধ

শেরপুরের নকলা উপজেলার পাইস্কা ইউনিয়নের নির্বাচনী খবর সংগ্রহকালে নকলা পৌরসভার মেয়র, আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান লিটন ও তার সহযোগীদের হামলার অভিযোগ পাওয়া গেছে। এ হামলায় নিউজটোয়েন্টিফোর টেলিভিশন ও আজকের পত্রিকার শেরপুর প্রতিনিধি জুবাইদুল ইসলাম আহত হয়েছেন। আজ রোববার দুপুরে পাইস্কার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।


খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার ও নকলা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। ওইসময় তারা ঘটনার বিষয়ে সাংবাদিকদের সাথে সহমর্মিতা প্রকাশ করেন। ওইসময় সাংবাদিকরা পৌর মেয়র লিটন কিভাবে পর্যবেক্ষক হয়ে ভোটকেন্দ্রে ঘুরেন-এমন প্রশ্ন তুললে জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, তা হয়ে থাকলে সেটি আচরণবিধির লঙ্ঘন হবে। তবে তিনি কিভাবে কেন্দ্রে গিয়েছিলেন বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি। পরে শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ সাময়িকভাবে সেই অবরোধ প্রত্যাহার করে নেন।


হামলার শিকার গণমাধ্যমকর্মী জুবাইদুল ইসলাম জানান, তিনি পাইস্কার কেন্দ্রটিতে ভোটের চিত্র সংগ্রহ করে ফিরছিলেন। এ সময় নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান তার পথ আটকায়। মেয়র তাকে এবং অন্য গণমাধ্যমকর্মীদের স্থান ত্যাগ করার জন্য হুমকি দিতে থাকেন। এর পরেই মেয়র তার ওপর হামলা চালান। মেয়রের কিলঘুষি ও লাথিতে জুবাইদুল আহত হন এবং তার ক্যামেরার ট্রাইপড ভেঙে যায় ও ক্যামেরা ক্ষতিগ্রস্ত হয়।


অন্যদিকে অভিযোগ অস্বীকার করে পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান লিটন বলেন, তিনি সাংবাদিক কিনা জানি না। তবে একটি পক্ষের তোপের মুখের অবস্থা থেকে তাকে ধাক্কা দিয়ে বরং রক্ষা করেছি। এছাড়া তিনি ওই কেন্দ্রে কোন প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার করেননি বলে দাবি করেন।