শার্ট-হেলমেট পরে পুরুষ সেজে গরু চুরি!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর ২০২১ ১০:৩১ অপরাহ্ন
শার্ট-হেলমেট পরে পুরুষ সেজে গরু চুরি!

পুরুষের ছদ্মবেশে ওই নারী নিজের ট্রাক নিয়ে দেশের বিভিন্ন স্থানে গরু চুরি করতেন। গরু চুরির অভিযোগে খাদিজা বেগম (৩০) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশ। জানা গেছে, ওই নারী এবং তার স্বামীর মালিকানাধীন কয়েকটি ট্রাক রয়েছে। পুরুষ সেজে সেগুলোতে করেই খাদিজা দেশের বিভিন্ন এলাকায় গরু চুরি করে বেড়াতেন।


সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার মোকামতলা ইউনিয়নের বাদিয়াচড়া গ্রামের একটি কলাবাগান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 


মঙ্গলবার বিকালে তাকে ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়েছে। সন্ধ্যায় এ খবর পাঠানোর সময় তার বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছিল।


শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, পুরুষের ছদ্মবেশে ওই নারী নিজের ট্রাক নিয়ে, গরু চোর স্বামী, চালক ও হেলপারের সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানে গরু চুরি করতেন।


পুলিশ ও এলাকাবাসীরা জানান, খাদিজা বেগম বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের বাদিয়াচড়া গ্রামের ইয়াসিন আলী স্ত্রী। ওই নারীর ট্রাক ব্যবসা রয়েছে। ইয়াসিন এলাকায় গরু চোর হিসেবে পরিচিত।


গত সপ্তাহে শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের রথবাড়ি এলাকায় মোকামতলা-জয়পুরহাট সড়কে একটি সেতুর ওপর থেকে দুটি গরুসহ ট্রাক জব্দ করা হয়।


পরে তদন্তে জানা যায়, ওই ট্রাকের মালিক খাদিজা বেগম। খাদিজা প্যান্ট, শার্ট ও হেলমেট মাথায় দিয়ে পুরুষ সাজতেন। এরপর স্বামী ইয়াসিনের সাথে নিজেদের ট্রাকে বের হতেন। পথিমধ্যে গরু দেখলে বা তাদের সোর্সের মাধ্যমে কোথায় গরুর সন্ধান পেলে সেখানে যান।


এরপর তারা চালক সিরাজুল ইসলাম ও হেলপারের সহযোগিতায় ট্রাকে তুলে নিয়ে পরে বিক্রি করে আসছেন। গোপনে খবর পেয়ে সোমবার রাতে বাড়ির কাছে একটি কলাবাগান থেকে খাদিজাকে গ্রেফতার করা হয়। তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি পুরুষের ছদ্মবেশে স্বামী, ট্রাকের চালক ও হেলপারের সহযোগিতায় গরু চুরি করার কথা স্বীকার করেন।


ওসি আরও জানান, মঙ্গলবার বিকালে খাদিজা বেগমকে ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়েছে। সন্ধ্যার সময় পুলিশ বাদী হয়ে খাদিজা, তার স্বামী ইয়াসিন আলী, ট্রাকচালক সিরাজুল ইসলাম ও হেলপারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছিল। ওই মামলায় খাদিজাকে গ্রেফতার দেখানো হবে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।