মিনুকে মেরে ফেলা সেই সিএনজি শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: শুক্রবার ৯ই জুলাই ২০২১ ০৭:৫৪ পূর্বাহ্ন
মিনুকে মেরে ফেলা সেই সিএনজি শনাক্ত

চট্টগ্রামের আলোচিত বদলি সাজা ভোগকারী মিনু আক্তারকে ধাক্কা দেওয়া অটোরিকশাটি চিহ্নিত করেছে বায়েজিদ থানা পুলিশ। তারা ১৬টি সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে অটোরিকশাটি চিহ্নিত করা হয়েছে। তবে অটোরিকশাটির নাম্বার এখনও শনাক্ত করতে পারেনি পুলিশ।


বায়েজিদ থানার ওসি কামরুজ্জামান ইনিউজ৭১ কে বলেন, ভিডিও ফুটেজ পর্যালোচনা করে আমরা নিশ্চিত হয়েছি ট্রাক নয়, সিএনজি অটোরিকশার ধাক্কাতেই মারা গেছেন মিনু আক্তার। আমরা অটোরিকশাটির নাম্বার শনাক্ত করার চেষ্টা করছি। তিনি জানান, দুর্ঘটনার কিছু আগে মিনুকে ওই পথ ধরে চলতে দেখা গেছে।


গত ২৮ জুন রাত ৩টা ২ মিনিটের একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, বায়েজিদ লিংক রোড দিয়ে একাকী হেঁটে চলেছেন মিনু আক্তার। অল্প কিছুদূর গিয়েই একটি সিএনজি অটোরিকশার ধাক্কায় নিহত হন তিনি।চট্টগ্রামের রহমতগঞ্জে ২০০৬ সালে এক নারীকে হত্যার দায়ে ২০১৭ সালে কুলসুমা আক্তার নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।


রায়ের সময় কুলসুমা আক্তার পলাতক ছিলেন। সাজা না খাটতে ২০১৮ সালে মিনুকে কুলসুমা সাজিয়ে আদালতে পাঠায় কুলসুমা। আদালত ও কারা কর্তৃপক্ষ যাচাই না করে মিনুকে পাঠিয়ে দেয় কারাগারে। তিন বছর কারাগারে থাকার পর গত ১৬ জুন মুক্ত হন মিনু। এরপর গত ২৮ জুন রাতে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।