ইবির চলমান সকল পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
তারিক সাইমুম, ইবি
প্রকাশিত: সোমবার ২২শে ফেব্রুয়ারি ২০২১ ০৪:৪৫ অপরাহ্ন
ইবির চলমান সকল পরীক্ষা স্থগিত

শিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্তের প্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্নাতক চুড়ান্ত ও স্নাতকোত্তর চলমান সব পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান এ নিশ্চিত করেছেন।


জানা যায়, গত ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ১১৯তম একাডেমিক কাউন্সিলের সভায় স্নাতক চুড়ান্ত ও স্নাতকোত্তর শিক্ষাবর্ষের পরীক্ষা গ্রহণের সিন্ধান্ত নেয়া হয়। এমন সিদ্ধান্তের পর অধিকাংশ বিভাগের পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে। শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকায় এবং কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থান করে পরীক্ষায অংশগ্রহণ করছে। কিছু পরীক্ষা গ্রহণের পর হঠাৎ পরীক্ষা স্থগিত হওয়ায় বিপাকে পড়েছে বলে জানান শিক্ষার্থীরা।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, 'মেসে থেকে শিক্ষার্থীদের পরীক্ষার পরিবেশ নেই। আমরা আমাদের শিক্ষার্থীদের কোনো রিস্কে ফেলবো না। তাছাড়া এখন যেহেতু শিক্ষা মন্ত্রণালয় থেকেও বলা হয়েছে একারণে সে নির্দেশনার আলোকে পরীক্ষা স্থগিত করা হয়েছে।


আগামীকালকে ডিন’স কমিটির জরুরী মিটিং ডেকেছি। সেখানে সিন্ধান্ত জানিয়ে দেবো।'এছাড়া স্থগিত হওয়া পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'সরকার ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)র নির্দেশনা অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।'