বরগুনায় ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাছাইতে বাতিল

নিজস্ব প্রতিবেদক
মোঃ রাকিব হোসেন, জেলা প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ৩রা জানুয়ারী ২০২১ ০৩:১৬ অপরাহ্ন
বরগুনায় ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাছাইতে বাতিল

আসন্ন বরগুনা পৌর নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বাছাইতে বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া ৫ মেয়র প্রার্থী হলেন বাংলাদেশ ইসলামী আন্দোলনের মাওলানা জালাল উদ্দীন, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, মো. শাহাবুদ্দিন, মো. জসিম উদ্দীন ও মো. নিজাম উদ্দীন।


রোববার (৩ জানুয়ারী) বেলা সাড়ে ১১টায় এ ৫ মেয়র প্রার্থীর দাখিল কৃর্ত মনোনয়ন পত্র ত্রুটিপূর্ণ হওয়ায় বাছাইতে বাতিল বলে ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার দিলীপ কুমার হাওলাদার।


অপরদিকে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মো. কামরুল আহসান (মহারাজ), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত এ্যাডভোকেট মো. আবদুল হালিম, জাতীয় পার্টি মনোনীত মো. আব্দুল জলিল হাওলাদার ও স্বতন্ত্য মো. শাহাদাত হোসেন এবং মহাসিনা মিতুর মেয়র পদে প্রার্থীতা বাছাইতে বৈধ বলে ঘোষনা করা হয়েছে।


তৃতীয় ধাপে সারাদেশে একযোগে ৬৪ পৌরসভায় সাধারণ নির্বাচনের অংশ হিসেবে বরগুনা পৌরসভায় মেয়র পদে মোট ১০, সংরক্ষিত মহিলা কাউন্সিলর- ১৪ এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। 


এদের মধ্যে সংরক্ষিত মহিলা আসনে আয়কর রিটার্নে ত্রুটি থাকায় ৭, ৮, ৯ নং ওয়ার্ডের প্রার্থী ইয়াসমিন সুলতানা এবং সাধারণ সদস্য প্রার্থী ৮নং ওয়ার্ডে ঋণ খেলাপি হওয়ার হুমাউন কবিরের মনোনয়নপত্র বাছাইতে বাতিল করা হয়েছে।


বরগুনা পৌরসভা নির্বাচনের মেয়র পদে ১০ জন, এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন সাধারণ সদস্যপদে ৩৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বরগুনা পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র তোলা ও জমা দেয়ার শেষ দিন ছিল ৩১ ডিসেম্বর, ৩ জানুয়ারী প্রার্থীতা বাছাই, প্রত্যাহার ১০ জানুয়ারী এবং ৩০-০১-২০২১ জানুয়ারী  ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।