হিলিতে মির্জা স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ১২ই জুলাই ২০২৪ ০৭:৫২ অপরাহ্ন
হিলিতে মির্জা স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

'ক্রীড়া শক্তি ক্রীড়া বল মাদক ছেড়ে খেলতে চল' এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার বোয়ালদাড় ইউনিয়নে মরহুম মিজানুর রহমান মির্জা স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (১২ জুলাই) বিকেলে উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বোয়ালদাড় স্কুল এন্ড কলেজ মাঠে বোয়ালদাড় ইয়োং স্পোর্টিং ক্লাব এর আয়োজনে এবং সিঙ্গাপুর প্রবাসী মুশফিকুর রহমান মুশফিক এর সার্বিক সহযোগিতায় এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। 


ফাইনাল খেলার উদ্বোধন করেন পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তাজওয়ার মোহাম্মদ ফাহিম নাইন্টি। 


এসময় উপস্থিত ছিলেন হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন রাজ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান সদরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ দুলাল হোসেন পিপিএম, বিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতাউর রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, মোসাদ্দেক হোসেন সহ আরও অনেকে। খেলায় ধারাভাষ্যকার করেন আসাদুজ্জামান আসাদ। 


সিঙ্গাপুর প্রবাসী মুশফিকুর রহমান মুশফিক বলেন, হাকিমপুর উপজেলা একটি সীমান্তবর্তী উপজেলা। তাই মাদকের ভয়াল থাবা থেকে প্রত্যন্ত গ্রাম অঞ্চলের কিশোর ও যুব সমাজকে দূরে রাখতে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। 


তিনি আরও বলেন, এই ফুটবল টুর্নামেন্টে আটটি দল অংশ গ্রহণ করেন। শেষ পর্যন্ত ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেন বিরামপুর খেলোয়াড় দল ও বাংলাহিলির সোহেল এফ সি দল জালালপুর। 


খেলা নির্ধারিত সময়ে গোল শূন্য অবস্থায় শেষ হওয়ায় ফ্রী কিকের ব্যবস্থা করেন কমিটি। এতে ৩-২ গোলে বিরামপুর খেলোয়াড় দল চ্যাম্পিয়ন হয়েছেন। 


পরে অতিথি বৃন্দ চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি ও বড় খাঁসি এবং রানার্সআপ দলের হাতে ট্রফি ও ছোট খাঁসি তুলে দেন। 


ফাইনাল খেলায় সকল দর্শকদের জন্য উম্মুক্ত লটারির ব্যবস্থা করেন বিরামপুর স্পোর্টিং জোন। লটারিতে দশটি পুরস্কার দেওয়া হয়েছে।