বুর্জ খলিফায় ভেসে উঠল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৭শে মার্চ ২০১৯ ০১:৫১ অপরাহ্ন
বুর্জ খলিফায় ভেসে উঠল বাংলাদেশ

বাংলাদেশের স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলিফায় প্রদর্শন করা হয়েছে লাল-সবুজের পতাকার আদলে আলোক সজ্জা। ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সম্মান জানাতেই এই আলোকসজ্জার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) রাত ৯ টা ৪০ মিনিটে এই আলোক সজ্জা প্রদর্শন করা হয়। এরপর ২৫ সেকেন্ড স্থায়ী ছিল এই আলোক সজ্জা। এই সজ্জায় প্রবাসের বুকে খানিকের জন্য যেন ভেসে উঠেছিল বাংলাদেশ। এ সময় আলোকসজ্জা দেখতে আসা প্রবাসীরা উল্লাসে মেতে উঠেন। বাংলাদেশ বাংলাদেশ চিৎকারে দুবাই প্রকম্পিত হয়। গেল বছর একই সময়ে এই প্রদর্শনী করা হয়েছিল।

স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার রঙে টাওয়ারটি সজ্জিত করায় দুবাই সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রবাসীরা। পাশাপাশি এ উদ্যোগের পেছনের ব্যক্তিদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা। সংযুক্ত আরব আমিরাতের দুবাই কনসুলেট, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশি কমিউনিটি ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরাও এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহইয়ানের নামে নামকরণ করা ১৬৯ তলাবিশিষ্ট এ ভবনটি ২ হাজার ৭১৬ ফুট উঁচু।

এ ভবনটি তৈরিতে কাজ করেছেন বহু বাংলাদেশি। এ উপলক্ষে প্রবাসী শ্রমিকরাও বাংলাদেশের স্বাধীনতা দিবসকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তাদের অনেকেই প্রবাসে স্বাধীনতা দিবসের এ স্বীকৃতি দেখে আনন্দে অভিভূত হয়ে পড়েন। এদিকে বাঙালি জাতিকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশের স্বাধীনতা দিবসকে ‘বাংলাদেশ ডে’ হিসেবে স্বীকৃতি দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী শহর ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাউজার। মেয়র মুরিয়েল বাউজার বলেন, আমি ওয়াশিংটন ডিসির মেয়র হিসেবে বলছি, আজকের বিশেষ দিনে ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জনগণকে অভিনন্দন জানাই। একইসঙ্গে ২৬ মার্চ, ২০১৯ কে বাংলাদেশ ডে হিসেবে ঘোষণা করছি।

ইনিউজ ৭১/এম.আর