বিএনপি ছাড়ছেন ব্যারিস্টার ওমর বীর উত্তম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৯শে জুন ২০১৯ ১১:০২ অপরাহ্ন
বিএনপি ছাড়ছেন ব্যারিস্টার ওমর বীর উত্তম

বিএনপির ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের চিন্তা করছেন ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। বুধবার (১৯ জুন) সন্ধ্যায় সংবাদমাধ্যকে তিনি এ কথা জানান। এদিন দুপুরে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন দলের ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর প্রতিক্রিয়ায় শাহজাহান ওমর বলেন, আমার দ্বারা হয়তো এ দল করা সম্ভব হবে না। বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে আইন প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন ব্যারিস্টার শাহজাহান ওমর। দলটির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে উপদেষ্টা পরিষদের সদস্য থেকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ওই কাউন্সিলে স্থায়ী কমিটির সদস্যের মধ্যে দুটি পদ শূন্য ছিল।

পরবর্তীতে স্থায়ী কমিটির তিন সদস্য মারা যাওয়ায় পাঁচটি পদ শূন্য হয়। শূন্য ওই পদগুলো পূরণে যাদের নাম আলোচিত হচ্ছিল তাদের মধ্যে অন্যতম ছিলেন ব্যারিস্টার শাহজাহান ওমর। কিন্তু সেখানে তাকে অন্তর্ভুক্ত করা হয়নি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারে বাধা এবং ভোট কারচুপির সব আলামত দেখা সত্ত্বেও বিএনপি নির্বাচন বয়কট না করায় কেন্দ্রীয় নেতাদের সমালোচনা করেন ব্যারিস্টার শাহজাহান ওমর।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব