ফখরুলের জন্য প্রধানমন্ত্রীর আফসোস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১লা মে ২০১৯ ০৯:৫২ অপরাহ্ন
ফখরুলের জন্য প্রধানমন্ত্রীর আফসোস

বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় তার আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার জাতীয় সংসদের বৈঠকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বিষয়টি সংসদকে অবহিত করেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুটা বিমর্ষ হয়েছিলেন।

সংসদ অধিবেশন শেষ হওয়ার পর বেরিয়ে চীফ হুইপসহ দলের নেতৃবৃন্দকে প্রধানমন্ত্রী বলেছিলেন যে, বিএনপির ভুল কৌশলের কারণে বার বার মাশুল দিতে হচ্ছে ফখরুলের। মির্জা ফখরুল সংসদে আসলে ভালো হতো, সংসদটা আরও প্রাণবন্ত হতো। তিনি দল এবং দেশের হয়ে অনেক ধরনের কথাও বলতে পারতেন।

তিনি বলেন, বার বার ভুল রাজনীতির কারণেই মির্জা ফখরুল ইসলামের মতো নেতারাও জাতির সামনে হাস্যকর হয়ে যাচ্ছে। এটাই হচ্ছে বিএনপির রাজনীতির দেউলিয়াত্ব। তবে প্রধানমন্ত্রী মনে করেন যে, বিএনপির নির্বাচিত সব সংসদ সদস্যই যখন এলো, তখন ফখরুল এলো না, এটা কি কৌশল হলো, সেটা তো বুঝলাম না। মির্জা ফখরুলের মতো নেতা যেটা পারবেন, অন্যেরা সেটা পারবেন কি না- এ নিয়েও প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে ছয়জন নির্বাচিত হন। এদের মধ্যে পাঁচজন শপথ নিয়েছেন। শুধু মির্জা ফখরুল আলমগীর শপথ নেননি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব