জাতীয় পার্টি কোন পারিবারিক দল নয়: রাঙ্গা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৬ই এপ্রিল ২০১৯ ১০:২২ অপরাহ্ন
জাতীয় পার্টি কোন পারিবারিক দল নয়: রাঙ্গা

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ নিজের অবর্তমানে তার ছোট ভাই এবং দলের কো-চেয়ারম্যান জি এম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন। শনিবার (৬ এপ্রিল) পনের দিনের ব্যবধানে পূর্বের সাংগঠনিক নির্দেশনা বাতিল করে পুনরায় জিএম কাদেরকে তার অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব পালনের নির্দেশনা দিলেন এরশাদ। তবে চেয়ারম্যানের এমন সিদ্ধান্ত মানতে নারাজ দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। তিনি গণমাধ্যমকে জানান, জাতীয় পার্টি কোনো পারিবারিক দল নয়। এরশাদের অবর্তমানে কে চেয়ারম্যান হবেন, তা দলের সাধারণ সভায় সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, এটা একটা দল কোনো পারিবারিক বিষয় না, যে আমি মারা গেলে আমার ছেলে এটার দায়িত্ব পালন করবে। দলের চেয়ারম্যান, প্রতিষ্ঠাতা এরশাদ সাহেবের যতক্ষণ পর্যন্ত নিশ্বাস আছে ততক্ষণ পর্যন্ত তিনি চেয়ারম্যান থাকবেন। উনার পরে বা অবর্তমানে আমরা কি করবো, তা সারা বাংলাদেশের কর্মী নিয়ে আমরা সাধারণ সভা করবো। তারপর নির্ধারণ করবো। চেয়ারম্যান কি হবে, এটাই দলের গঠনতন্ত্রের সিস্টেম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদ অসুস্থ হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকাকালে ছোট ভাই জিএম কাদেরকে উত্তরসূরী ঘোষণা করেন। কিন্তু ২২ মার্চ দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে কো চেয়ারম্যানের পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়। সেই আলোচনার রেশ না কাটতেই মাত্র ১৩ দিনের মাথায় গত ৪ এপ্রিল জিএম কাদেরকে পুনরায় কো চেয়ারম্যান পদে বহাল করা হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব