ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৯:২৪ অপরাহ্ন
ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, জুলাই গণহত্যা ও ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে সোমবার সন্ধ্যায় এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে কুসুমবাগে সমাবেশের মাধ্যমে শেষ হয়।


সমাবেশটি সঞ্চালনা করেন শিক্ষার্থী শামায়েল রহমান ও আশরাফ উদ্দীন শফি। এতে বক্তৃতা করেন শাহান চৌধুরী, তানজিয়া শিশির, জাবেদ রাহমান, জাকারিয়া হোসেন ইমন, মীর নিজাম, রুহুল আমীন, শাহ উসমান আলী জাকি, শেখ শাব্বিরসহ অন্যান্য শিক্ষার্থীরা।


বক্তারা ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেন, "গত ১৬ বছর ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। জুলাই-আগস্টে সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা ও হত্যা করেছে। তাই আমরা নতুন ছাত্র-জনতার গণঅভুত্থানের মাধ্যমে বাংলাদেশে ছাত্রলীগের সন্ত্রাসী রাজনীতি নিষিদ্ধের দাবি জানাচ্ছি।"


সমাবেশে তারা আরও বলেন, "দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সন্ত্রাসমুক্ত করতে হবে এবং ছাত্রলীগের অপকর্মের দায়ে তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।"


এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মৌলভীবাজার জেলা প্রতিনিধি ও সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা একত্রিত হয়ে দাবির প্রতি সংহতি প্রকাশ করেন এবং দেশের শিক্ষাক্ষেত্রে শান্তি ও সুস্থ পরিবেশ নিশ্চিত করার জন্য সক্রিয় আন্দোলনের পক্ষে নিজেদের প্রত্যয় ব্যক্ত করেন।