নলছিটিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩১ অপরাহ্ন
নলছিটিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে পৌর এলাকার অনুরাগ গৌরিপাশা আল হাসান দাখিল মাদ্রাসার সম্মুখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে অংশগ্রহণ করেন স্থানীয়রা, মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় তারা কাঠেরপুল থেকে অনুরাগ বাজার সড়কের বেহাল অবস্থার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এবং দ্রুত সড়ক মেরামতের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।


মানববন্ধনে বক্তব্য রাখেন অনুরাগ গৌরিপাশা আল হাসান দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা বশির উদ্দিন, স্থানীয় বাসিন্দা এস.এম টুলু, এফ.এইচ রিভান, মো. হানিফ মল্লিক, সমাজকর্মী বালী তাইফুর রহমান এবং মো. শাওন হাওলাদার প্রমুখ। তারা বলেন, “আমাদের এই সড়ক দিয়ে প্রতিদিন মাদ্রাসার শিক্ষার্থীসহ শত শত সাধারণ জনতা চলাচল করে। খানাখন্দে ভরা এই সড়কে একজন সুস্থ মানুষও চলাফেরা করতে পারেন না। অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যাওয়াটা অত্যন্ত কষ্টকর।”


এছাড়া, বক্তারা জানান, সড়কের অবস্থা খারাপ হওয়ায় যানবাহন চলাচলও করতে পারছে না। তারা আরও বলেন, “বার বার সড়ক মেরামতের বরাদ্দ করা হয়, কিন্তু বাস্তবে তার কোনো কার্যক্রম দেখা যায় না। এখন আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাই। ৮নং ওয়ার্ডবাসী বহু দুর্ভোগে দিন কাটাচ্ছে। কোমলমতি শিক্ষার্থীরা প্রতিদিন এই সড়কের জমে থাকা পানিতে নিজেদের পোশাক নষ্ট করে বিদ্যালয়ে হাজির হন, যা তাদের পাঠদানে বিঘ্ন ঘটায়।”


মানববন্ধনে উপস্থিত সকলেই একত্রিত হয়ে সরকারের কাছে তাদের দাবির প্রতি গুরুত্বারোপ করেন এবং আশা প্রকাশ করেন যে, শীঘ্রই সড়কের সংস্কার কাজ শুরু হবে। তারা স্থানীয় প্রশাসনের সহায়তা কামনা করেন, যাতে করে তাদের দৈনন্দিন জীবনযাত্রা স্বাভাবিক হতে পারে।