গণআন্দোলনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে : এড. ফজলুর রহমান

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শনিবার ৭ই জানুয়ারী ২০২৩ ০৫:১০ অপরাহ্ন
গণআন্দোলনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে : এড. ফজলুর রহমান

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এডভোকেট ফজলুর রহমান বলেছেন, কর্তৃত্ববাদী সরকার দিনের ভোট রাতে চুরি করে ক্ষমতায় গিয়ে বিরোধী দলসহ ভিন্ন মতাবলম্বীদেরকে রাজনৈতিক ভাবে নির্মূলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিরোধী দলকে দমন করতে দেশব্যাপী নেতাকর্মীদের উপর অত্যাচার নির্যাতন, হামলা, মামলা, গুম, খুন চালিয়ে যাচ্ছে। দেশে মেঘা প্রকল্পের নামে মেঘা লুটপাট চলছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে  সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। সরকার দেশ পরিচালনায় ব্যর্থ। 


তাই সময় এসেছে, দেশের জনগনকে সাথে নিয়ে দুর্বার গণ আন্দোলনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা করার। এই জন্য বিএনপিসহ সমমনা দলগুলো ১০ দফা ও রাষ্ট্রকাঠামো রূপরেখা দিয়েছে। সেই রূপরেখা বাস্তবায়নে সবাইকে  ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি শনিবার দুপুরে নেত্রকোনা জেলা শহরের নতুন হাসপাতাল রোডস্থ জেলা বিএনপির  আহবায়কের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি    ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবী ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখা ও বিশেষণ ধর্মী আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে এ সব কথা বলেন।


     নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হকের সভাপতিত্বে সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালীর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ড. এডভোকেট আরিফা জেসমিন নাহীন, জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, জেলা বিএনপির সাবেক সভাপতি এডভোকেট নূরুজ্জামান নূরু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ। 


    জেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আনোয়ারুল হক জানান, সভায় যোগদান করতে আসা যুবদলের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন ও যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আজহারুল ইসলাম কমলকে ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা মারধর করেছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।