বরিশালে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২রা জানুয়ারী ২০২২ ০৫:৪৬ অপরাহ্ন
বরিশালে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশের লাঠিচার্জ

বরিশালে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশের লাঠিচার্জ


জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশালে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে বের হওয়া র‌্যালিতে লাঠিচার্জ করেছে পুলিশ। নগরীর সদর রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ছাত্রসমাবেশ শেষে রোববার দুপুর ১২টার দিকে র‌্যালি নিয়ে বিবির পুকুর পাড় অতিক্রমকালে পুলিশ লাঠিচার্জ করে। এসময় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলেও পুনরায় একত্রিত হয়ে পুলিশী বেষ্টনিতে র‌্যালি করেছেন তারা।


এর আগে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে নেতাকর্মীরা একটি র‌্যালি বের করতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয়। বাঁধা উপেক্ষা করে র‌্যালি বের করেন নেতাকর্মীরা। তারা বিবির পুকুর পাড় অতিক্রমকালে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পরে ফের পুলিশী বেষ্টনিতে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিএনপির কার্যালয়ে গিয়ে র‌্যালি শেষ হয়।


ছাত্র সমাবেশে প্রধান অতিথি ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন। মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু।


সমাবেশে বক্তরা খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা ও গণতন্ত্র ফিরেয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেন। ছাত্র সমাবেশে মহানগরীর বিভিন্ন ওয়ার্ড ও জেলার একাধিক উপজেলা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে অংশ নেন।