পাথরঘাটায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , বরগুনা
প্রকাশিত: শনিবার ৪ঠা মে ২০২৪ ০৭:৩৯ অপরাহ্ন
পাথরঘাটায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বরগুনার পাথরঘাটা উপজেলা  প্রেসক্লাবের উদ্যোগে সাইবার ট্রাইবুনালে ৭ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পাথরঘাটার সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ 


শনিবার সকাল দশটায় পাথরঘাটা শেখ রাসেল স্কয়ারে পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে পাথরঘাটা  উপজেলা প্রেসক্লাব সহ পাথরঘাটার সকল সংবাদ কর্মী উপস্থিত ছিলেন।


ভিন্ন ভিন্ন মামলায় আসামিরা হলেন, উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও আরটিভি প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ, আলোকিত প্রতিদিন এর প্রতিনিধি মোঃ  জিয়াউল ইসলাম,মানবজমিন প্রতিনিধি জাকির হোসেন খান, কালবেলা প্রতিনিধি আল আমিন ফোরকান,  আজকের পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি তারিকুল ইসলাম কাজী রাকিব, মোহনা টিভির প্রতিনিধি সুমন মোল্লা। 


পাথরঘাটা উপজেলা  প্রেসক্লাবের সভাপতি জয় বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, দৈনিক সমকাল পত্রিকা প্রতিনিধি ইমাম হোসেন নাহিদ, দৈনিক মাবজমিন এর প্রতিনিধি মোঃ জাকির হোসাইন খান , পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন মোল্লা,  শফিকুল ইসলাম খোকন, অমল তালুকদার, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আরিফ তাওহীদ প্রমুখ।


বক্তারা বলেন,যে মেম্বর মামলা দায়ের করেন তার চরিত্র সম্পর্কে পাথরঘাটা উপজেলা সাধারন মানুষ অবগত আছেন। সমাজের ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে সমাজের চরিত্রহীন,  নারী লোভীদের মুখোশ উন্মোচন করায় আজ পাথরঘাটার সাত সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছে। 


পাথরঘাটা সদর ইউনিয়নের এক ইউপি সদস্য শহিদুর রহমান জমি জমা সংক্রান্ত বিরোধের ধমকাধমকি নিয়ে সংবাদ প্রকাশ করায় আরটিভি প্রতিনিধি ও আলোকিত প্রতিদিনের প্রতিনিধির বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন।


এদিকে অন্য এক বাদী আল মামুন নামে এক ব্যক্তির কতৃক পাওয়ার অফ আ্যটনি নিয়ে তার চাচাতো ভাই লিটন হাওলাদার সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এই আল মামুন প্রবাসে থাকা অবস্থায় এক নারীকে ফাঁদে ফেলে ধর্ষণ করে এর ভিডিও তৈরি করে ব্লাকমেইল করে। এর প্রতিবাদ করায় ঐ নারীর বিরুদ্ধে বিভিন্ন স্থানে ১৩টি মামলা করেন। এই মামলায় অতিষ্ট হয়ে ভুক্তভোগী নারী পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করলে ঐ সংবাদ বিভিন্ন গনমাধ্যমে প্রচার করলে আল মামুন সাংবাদিকদের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এতে আজকের পত্রিকার প্রতিনিধি, মোহনা টিভির প্রতিনিধি ও কালবেলার প্রতিনিধিকে আসামি করা হয়।


এছাড়াও হরিণঘাটা বনের হরিণ শিকারী চক্রের সদস্যরা পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে। এ সংবাদ সম্মেলন প্রচার করায় মানবজমিন প্রতিনিধি জাকির হোসেন খানের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন পারভিন নামে এক নারী।


মানববন্ধনে উদ্দেশ্য প্রণোদিত ভাবে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। এসময় সাংবাদিকদের সঙ্গে  শতাধিক মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায় ।