আব্দুল হাই স্মৃতি আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শনিবার ১৮ই ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩৪ অপরাহ্ন
আব্দুল হাই স্মৃতি আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর এ দিনব্যাপী উন্মুক্ত আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আব্দুল হাই স্মৃতি সংসদ এর আয়োজনে খানখানাপুর সুরাজ মহিনী ইন্সটিটিউট স্কুল এন্ড কলেজের ক্লাস রুমে শনিবার (১৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী দাবা খেলার উদ্বোধন করেন সুরাজ মোহনী ইনস্টিটিউট এর সাবেক প্রধান শিক্ষক মো. হারুন-অর-রশিদ। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলা থেকে শিশুসহ ৫৭ জন দাবাড়ু অংশগ্রহণ করেন।


বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর এড. মো. আব্দুল মমিন শেখের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ জাতীয় দাবা ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটি যুগ্ন-সাধারণ সম্পাদক ও জাতীয় দাবাড়ু মো. বদরুল আলম।


অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের মুক্তযোদ্ধা বিষয়ক সম্পাদক ও খানখানাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম লাল, বীর মুক্তিযোদ্ধা মো. আবু বক্কর, খানখানাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমীর আলী মোল্লা, ফরিদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাসুদুর রহমান, লেখক শিশু ও শিক্ষা বিশেষজ্ঞ এস এম মাসুদুল ইসলাম, সুরাজ মোহনী ইনস্টিটিউট এর প্রধান শিক্ষক মুন্সী মো. আঃ জব্বারসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকেরা। অনুষ্ঠান উদ্বোধনের পর মরহুম আব্দুল হাই এর স্মৃতিচারণ করেন তার বড় সন্তান মো. মোস্তফিজুর রহমান পলাশ।


প্রতিযোগিতা শেষে শিশুসহ ২০ জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সর্বচ্চ ৬.৫ পয়েন্ট পেয়ে ঢাকা জনতা ব্যাংকে কর্মরত সৈয়দ মাহফুজুর রহমান ইমন চ্যাম্পিয়ন (ফেদা) হওয়ার গৌরব অর্জন করেন। বিজয়ী শিশুদের মধ্যে ইলহাম মুস্তাফিজ আনান বেষ্ট ১০ এ বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। চ্যম্পিয়নকে ৫ হাজার দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৪ হাজার ও তৃতীয় স্থান অর্জনকারীকে ৩ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা পুরস্কৃত করা হয়।


অনুষ্ঠান সঞ্চালনা করেন, খানখানাপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. হরুনার রশিদ।