উমর আকমলের ‘ভাইয়ের মা’ রাজ্জাক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে ফেব্রুয়ারি ২০২০ ০৪:৪৪ অপরাহ্ন
উমর আকমলের ‘ভাইয়ের মা’ রাজ্জাক!

পিসিবি কর্তৃক নিষেধাজ্ঞার শিকার হয়ে বুঝি মাথা নষ্ট হয়ে গেছে পাকিস্তানি ক্রিকেটার উমর আকমলের। একটি ছবিতে ভুল ক্যাপশন করায় ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হতে হয়েছে ২৯ বছর বয়সী এই ক্রিকেটারকে। এদিকে  আজ থেকে শুরু হতে চলা পিএসএলে খেলতে পারবেন না উমর আকমল। এই টুর্নামেন্ট থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে। পিসিবির দুর্নীতি দমন বিভাগের তদন্ত শেষ না পর্যন্ত যে কোনো ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে উমর আকমল নিষিদ্ধ।

'মাদার ফ্রম অ্যানাদার ব্রাদার' আকমলের ভুলভাল টুইটে হাস্যরস‍!

একদা সতীর্থ আব্দুল রাজ্জাকের সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন উমর আকমল। সেই সেলফির নীচে লিখেছিলেন, 'মাদার ফ্রম অ্যানাদার ব্রাদার।' আসলে তিনি লিখতে চেয়েছিলেন, 'ব্রাদার ফ্রম অ্যানাদার মাদার।' দুটো শব্দ, 'ব্রাদার' ও 'মাদার' উল্টো জায়গায় বসায় বদলে যায় মানে। আর তারই জেরে পাক ক্রিকেটারকে হতে হয় বিদ্রুপের শিকার। চলতে থাকে তাকে নিয়ে রসিকতা।

এর আগেও বিতর্কে জড়িয়েছেন উমর আকমল। গত অক্টোবরে পাকিস্তান দলে প্রত্যাবর্তন ঘটিয়েছিল তার। কিন্তু টানা দুই ইনিংসে 'ডাক' মারার পর প্রচণ্ড সমালোচিত হয়েছিলেন তিনি। কিছুদিন আগে লাহৌরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এক ট্রেনারের উদ্দেশে খারাপ মন্তব্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিল। ওই অভিযোগ থেকে কোনো রকমে নির্বাসিত হওয়ার থেকে বেঁচে যান পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলা আকমল। তবে শেষ পর্যন্ত তাকে নিষেধাজ্ঞা শুনতেই হলো।
ইনিউজ ৭১/এম.আর