নবাবগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলা: ইউপি চেয়ারম্যান শিরিন চৌধুরি

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪০ অপরাহ্ন
নবাবগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলা: ইউপি চেয়ারম্যান শিরিন চৌধুরি

ঢাকার নবাবগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিরিন চৌধুরিকে রিমান্ড শুনানি না হওয়ায় কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকালে মামলার তদন্তকারী কর্মকর্তা নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম উপস্থিত না থাকায় রিমান্ড শুনানির তারিখ আগামী রোববার ধার্য করা হয়।


মামলার তদন্তকারী কর্মকর্তার বরাত দিয়ে জানা গেছে, বুধবার সকালে শিরিন চৌধুরীকে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে রিমান্ডের জন্য প্রেরণ করা হয়। তবে তদন্ত কর্মকর্তার অনুপস্থিতির কারণে ওইদিন রিমান্ড শুনানি হয়নি। পরে আদালত নির্দেশ দেয়, তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হবে এবং রোববার সকালে মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।


এদিকে, শিরিন চৌধুরী ও তার স্বামী মাহফুজুর রহমান, যিনি মাসুদুর রহমান নামেও পরিচিত, তাদের সরকার পতনের পর আত্মগোপনে চলে যান। বুধবার দুপুরে তারা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক হন, যখন তারা অস্ট্রেলিয়ায় পালানোর চেষ্টা করছিলেন। ইমিগ্রেশন পুলিশের জিজ্ঞাসাবাদে ইউপি চেয়ারম্যান হিসেবে পরিচয় দেন শিরিন চৌধুরী, যা ইমিগ্রেশন পুলিশ নবাবগঞ্জ থানাকে জানায়।


এই ঘটনাটি রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষাপটে ঘটেছে, যেখানে শিরিন চৌধুরীকে নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলছে। গত কয়েক দিন ধরে নবাবগঞ্জে শিক্ষার্থীদের বিরুদ্ধে হামলার এই ঘটনা জনমনে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। শিক্ষার্থীদের আন্দোলনে হামলার ঘটনায় তার সম্পৃক্ততা নিয়ে প্রশ্ন উঠেছে এবং এই মামলার তদন্ত দ্রুত কার্যকর করতে পুলিশ এবং প্রশাসনের ওপর চাপ বৃদ্ধি পাচ্ছে।


এখন দেখার বিষয়, আগামী রোববারের শুনানিতে শিরিন চৌধুরীর রিমান্ড বিষয়ে আদালতের সিদ্ধান্ত কী হয় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি কিভাবে উন্নত করা যায়।