স্যামসাং উইন্ডফ্রি এসি এক্সপেরিয়েন্স জোন: ভবিষ্যতের এক ঝলক

নিজস্ব প্রতিবেদক
প্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৪ অপরাহ্ন
স্যামসাং উইন্ডফ্রি এসি এক্সপেরিয়েন্স জোন: ভবিষ্যতের এক ঝলক

স্যামসাং ইলেক্ট্রনিকস এবং ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো উন্মোচিত হলো উইন্ডফ্রি এয়ার কন্ডিশনার এক্সপেরিয়েন্স জোন। এই নতুন উদ্যোগের মাধ্যমে স্যামসাংয়ের উদ্ভাবনী উইন্ডফ্রি প্রযুক্তির বৈশিষ্ট্যগুলো সম্পর্কে গ্রাহকদের জানানো হবে। গুলিস্তানের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম মার্কেট, উত্তরার সেক্টর ৪ এবং মিরপুর ১ এর ৬ দারুস সালাম রোডে স্থাপন করা হয়েছে এই এক্সপেরিয়েন্স জোনগুলো।


বাজারে এসির বিভিন্ন ফিচার নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। স্যামসাংয়ের উইন্ডফ্রি প্রযুক্তি ২৩ হাজার মাইক্রো এয়ার-হোলের মাধ্যমে ঠান্ডা বাতাসকে মৃদু এবং সমানভাবে ছড়িয়ে দেয়, ফলে ব্যবহারকারীরা অস্বস্তিকর ঠান্ডা বাতাস অনুভব করেন না। এই প্রযুক্তির মাধ্যমে ৭৭ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সঞ্চয় সম্ভব, যা শুধুমাত্র স্বস্তি প্রদান করে না, বরং অর্থনৈতিক সুবিধাও নিয়ে আসে।


নতুন উইন্ডফ্রি এসিগুলোতে টুইন ডিজিটাল ইনভার্টার কম্প্রেসর ব্যবহার করা হয়েছে, যা দ্রুততম সময়ে রুম ঠান্ডা করতে সাহায্য করে। এটির স্মার্ট ফিচারগুলো, যেমন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ন্ত্রিত এবং ওয়াইফাই সংযোগ সুবিধা, ব্যবহারকারীদের মোবাইলের স্মার্টথিংস অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করার সুযোগ দেয়। ভয়েস কমান্ডের মাধ্যমে পরিচালনার সুবিধা বাজারে এই এসিগুলোকে অনন্য করে তুলেছে।


স্যামসাং ইলেকট্রনিক্সের কনজ্যুমার ইলেকট্রনিক্স ডিভিশনের ডিরেক্টর শাহরিয়ার বিন লুৎফর জানান, “আমাদের উইন্ডফ্রি এসি গ্রাহকদের ব্যস্ত দিনগুলোতে স্বস্তি দেবে। গ্রাহকেরা প্রযুক্তির নতুনত্ব অনুভব করতে চান, আর এজন্যই এই এক্সপেরিয়েন্স জোনগুলো চালু করা হয়েছে।”


এছাড়াও, ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের প্রোডাক্ট হেড মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, “আমরা আনন্দিত যে স্যামসাংয়ের অংশীদারিত্বে দেশে প্রথম উইন্ডফ্রি এসি এক্সপেরিয়েন্স জোন চালু করতে পেরেছি। গ্রাহকদের এ প্রযুক্তি সম্পর্কে জানার জন্য আমাদের শোরুমগুলোতে আমন্ত্রণ জানাই।”


স্যামসাংয়ের উইন্ডফ্রি এসি কেনার ক্ষেত্রে বিশেষ উপহার এবং ক্যাশব্যাক সুবিধা রয়েছে, যার ক্রয়মূল্য ৮৪,৯০০ টাকা থেকে শুরু হয়। গ্রাহকদের প্রযুক্তির সেরা অভিজ্ঞতা উপহার দিতে স্যামসাংয়ের এই উদ্যোগ একটি নতুন মাইলফলক বলে মনে হচ্ছে।