পটুয়াখালীতে করোনা উপসর্গে একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: মঙ্গলবার ২১শে এপ্রিল ২০২০ ০৬:৪২ অপরাহ্ন
পটুয়াখালীতে করোনা উপসর্গে একজনের মৃত্যু

পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা  আক্রান্ত হয়েছেন আরো ৮জন। এনিয়ে পটুয়াখালীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১০ জনে। মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে আইইডিসিআর-এর পাঠানো রিপোর্ট অনুযায়ী এ তথ্য জানান সিভিল সার্জন জাহাঙ্গীর আলম।

পটুয়াখালী জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত¡ধায়ক ডা. লোকমান হাকিম জানান, মঙ্গলবার (২১ এপ্রিল) ভোরে প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে ২৫০ শয্যা ‌বি‌শিষ্ট জেনারেল হাসপাতা‌লে ভর্তি হন সদর উপজেলার সেহাকাঠি গ্রামের আনোয়ার হোসেন তালুকদার (৬৫)। ভর্তি হওয়ার পরপরই তার মৃত্যু হয়।

পটুয়াখালী সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে নিহত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে স¦াস্থ্য বিভাগ। এ ঘটনায় নিহত ব্যক্তির বাড়ী লকডাউন ঘোষনা করা হয়েছে। করোনা প্রোটকল অনুযায়ী তার দাফন সম্পন্ন করা হবে। 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে আইইডিসিআর-এর পাঠানো রিপোর্ট অনুযায়ী করোনায় আক্রান্ত রাঙ্গাবালী উপজেলার ৪ জন, দশমিনা উপজেলার ৩ জন, পটুয়াখালী সদর উপজেলার একজন এবং দুমকী উপজেলার দুইজন। আক্রান্ত ব্যক্তিদের অনেকেই সম্প্রতি সময়ে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে পটুয়াখালীতে এসেছেন বলে জানা গেছে। আক্রান্তদের মধ্য এক নারী পটুয়াখালী সিভিল সার্জনের তত্ত¡াবধায়নে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে। জসিম উদ্দিন নামে এক ব্যক্তি সুস্থ্য হয়ে পরিবারের কাছে ফিরে গেছে।  

ইনিউজ ৭১/টি.টি. রাকিব