বিকাশ প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২রা মার্চ ২০২০ ০৪:৩৪ অপরাহ্ন
বিকাশ প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

রাজধানীর দারুস সালামের উত্তর টোলারবাগ থেকে সোমবার রাতে মোঃ রেজাউল মাতুব্বর (৪২) নামের ওই প্রতারককে গ্রেপ্তার করে সিআইডির ঢাকা মেট্রোর (পূর্ব) ডেমরা ইউনিট। তার কাছ থেকে ১২টি মোবাইল ফোন এবং বিভিন্ন কোম্পানীর ৩০টি সীম কার্ড উদ্ধার করা হয়েছে।

সিআইডি জানিয়েছে, গ্রেপ্তার রিয়াজুল সহযোগীদের নিয়ে দীর্ঘ ১২ থেকে ১৩ বছর ধরে বিভিন্ন অ্যাপসের মাধ্যমে ফোন ব্যবহারকারীদের লটারীতে গাড়ী, বাড়ী, অর্থ পুরস্কার পাওয়ার প্রলোভন এবং বিকাশ এজেন্টদের কাষ্টমার কেয়ারের উর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেন। এছাড়াও সরকারী উর্দ্ধতন কর্মকর্তাদের সরকারী মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন মহলে সরকারী কর্মকর্তা পরিচয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতো চক্রটি।

প্রতারক চক্রটি আমেরিকা ও কানাডা ফেরত প্রবাসী দ্বীন মোহাম্মদকে রবি কোম্পানির কর্মকর্তা পরিচয় দিয়ে লটারির মাধ্যমে গাড়ি বাড়ী পাওয়ার প্রলোভন দেখিয়ে তার কাছ থেকে ১২২টি বিকাশ একাউন্টে ৫৫ লাখ টাকা হাতিয়ে নেন। এরপর এ ঘটনায় খিলগাঁও থানায় একটি মামলা হলে তদন্তভার সিআইডি গ্রহণ করে। তদন্তকালে প্রতারক চক্রের সদস্যদের ও অবৈধ সিম বিক্রাতা এবং সিম কোম্পানির রি-টেইলারসহ ১০ জনকে ফরিদপুরের ভাঙ্গা এলাকা ও তার আশপাশ থেকে গ্রেপ্তার করে। তাদের দেয়া তথ্যে রেজাউলকে গ্রেপ্তার করা হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব