আগামী ভবিষ্যৎ গড়তে নারী শিক্ষার বিকল্প নেইঃ ওসি সাহাদাত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ২৭শে জানুয়ারী ২০২০ ১১:৩২ পূর্বাহ্ন
আগামী ভবিষ্যৎ গড়তে নারী শিক্ষার বিকল্প নেইঃ ওসি সাহাদাত

সমাজের প্রতিটি ঘরে মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার আহ্বান জানিয়ে সরাইল থানার ওসি সাহাদাত হোসেন টিটো বলেন, আজকের মেয়ে শিক্ষার্থীরা আগামী দিনে দেশ ও সমাজে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে, তারা শিক্ষিত হলে দেশের বিভিন্ন সেক্টরে যেমন অবদান রাখবে সমাজ পাবে এক শিক্ষিত মা

রোববার(২৬জানুয়ারী) সকালে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মাহফিল ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সরাইল থানার ওসি শাহাদাত হোসেন টিটুএ কথা গুলো বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিক উদ্দিন ঠাকুর।পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত )প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেনে'র সভাপতিত্বে অনুষ্ঠানে ওসি উপস্থিত শিক্ষার্থীদের উদ্যশ করে আরো বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। একজন শিক্ষার্থী এস এস সি পাশের পর উচ্চ শিক্ষা গ্রহণে পা রাখে,তারপর শিক্ষা জগতের অনেক পথ তাকে পাড়ি দিতে হয়।

আমি মনে করি, মেয়ে শিক্ষার্থীরা সু- শিক্ষায় শিক্ষিত হয়ে এসিল্যান্ড, ইউএনও, ডি সি না হতে পারলেও তিনি একজন শিক্ষিত মা হিসাবে একটি সংসারে আমূল পরিবর্তন আনতে পারেন, এতে সমাজ উন্নয়ন হয় পাশাপাশি দেশ এগিয়ে যায়, বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্টিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সরাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গণ্যমান্য ব্যক্তির্বগ, বিদ্যালয়ের ব্যবস্হাপনা পরিষদের সকল সদস্য, কর্মরত শিক্ষকগণ ও শিক্ষার্থীরা। পরে অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যৎ কামনা করে বিদায় দেন অতিথিবৃন্দ।

ইনিউজ ৭১/এম.আর