তেঁতুলিয়া নদী থেকে বাঘ আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২২শে জানুয়ারী ২০২০ ০৬:৩৭ অপরাহ্ন
তেঁতুলিয়া নদী থেকে বাঘ আটক

পটুয়াখালী বাউফলের নিমদি এলাকায় একটি মেছ বাঘ আটক করা হয়েছে। আজ বুধবার সকালে মেছ বাঘটি নদী সাঁতরে তীরে উঠতে গিয়ে এক জেলের হাতে আটক হয়।

জানা গেছে, মেছ বাঘটি চন্দ্রদ্বিপ ইউনিয়নের চর আলগি থেকে তেঁতুলিয়া নদী সাঁতরে পশ্চিম পাড়ে ওঠার সময় এক জেলের নজরে পরে। তিনি এসময় ওই মেছ বাঘটিকে বৈঠা দিয়ে আঘাত করেন। এরপর আটক করে নিমদি লঞ্চ ঘাটে নিয়ে আসেন। খবর পেয়ে শতাধিক উৎসুক জনতা মেছ বাঘটি দেখতে ভিড় জমায়। বৈঠার আঘাতে আহত মেছ বাঘটি দুর্বল হয়ে পরে। এরপর  স্থানীয় এক জনপ্রতিনিধির মাধ্যমে মেছ বাঘটি উদ্ধার করে উপজেলা সদরে নিয়ে যাওয়া হয়। 

এ ব্যাপারে প্রাণ-প্রকৃতি-প্রতিবেশ রক্ষা বিষয়ক সংগঠনের পরিচালক মন্ডলীর সদস্য শামসুন নাহার বলেন, ‘বৈশ^য়িক আবহাওয়া পরিবর্তণের প্রভাবে উপকুলীয়  অঞ্চলের মেছ বাঘেরমত নানা ধরণের প্রাণি ও পক্ষীকুল বিপন্ন হচ্ছে। এই প্রাণীদের সম্পর্কে সচেতনতায় ব্যাপক প্রচার-প্রচারণাসহ সকলের অনুকুল দৃষ্টিভঙ্গি ও যত্নবান হওয়ায় উচিত।’ 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘মেছোবাঘটিকে চিকিৎসা দিয়ে বনবিভাগের মাধ্যমে নিরাপদ আবাসস্থলে অবমুক্ত করা হবে।’ বাঘটি এক নজর দেখতে স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী সহ শতাধিক উৎসুক জনতা ভীর করেন। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব