রাজবাড়ী ও গোয়ালন্দ ঘাট থেকে বিপুল পরিমান ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই ডিসেম্বর ২০১৯ ০৫:১৭ অপরাহ্ন
রাজবাড়ী ও গোয়ালন্দ ঘাট থেকে বিপুল পরিমান ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক ব্যবসায়ী চক্র দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের দক্ষিণ পশ্চিম সীমান্তবর্তী যশোর-বেনাপোল, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার সীমান্ত এলাকা দিয়ে ভারত হতে আগত অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল সংগ্রহ করে রাজবাড়ী-গোয়ালন্দ রুট ব্যবহার করে দেশের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের নিকটে পাইকারী বিক্রয় করে থাকে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়।

তদ্প্রেক্ষিতে ০৮/১১/২০১৯ইং তারিখ সকালে র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, মাদক ব্যবসায়ী চক্র রাজবাড়ী-গোয়ালন্দঘাট রুট ব্যবহার করে একটি ফেন্সিডিলের একটা বড় ধরনের চালান বিক্রয়ের জন্য নিয়ে যাবে। এ প্রেক্ষিতে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একাধিক টিম রাজবাড়ী-গোয়ালন্দঘাট রুটের বিভিন্ন পয়েন্টে আবস্থান গ্রহন করে ১২/১২/২০১৯ খ্রিঃ সকাল ০৮.৩০ ঘটিকার সময় রাজবাড়ী জেলার সদর থানাধীন কল্যানপুর গ্রামস্থ চাতাল মার্কেটের সামনে রাজবাড়ী-ঢাকা মহাসড়কের উপর থেকে স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে একটি কালো রংয়ের প্রাইভেটকার তল্লাশী করে ৩৫৭ (পাঁচশত সাতান্ন) বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করে এবং আসামী ১। মোঃ আশরাফুল ইসলাম (২৫), পিতা- মোঃ মতিয়ার রহমান, সাং- ঝাঝড়ি বেগমপুর বিলপাড়া, থানা- চুয়াডাঙ্গা সদর, জেলা- চুয়াডাঙ্গাকে গ্রেফতার করে।

এ সময় আসামীর হেফাজত থেকে মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ০৪ টি সিমকার্ডসহ ০২টি মোবাইল ফোন, নগদ ৫,০০০/- টাকা, এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার জব্দ করা হয়। পরবর্তীতে ১২/১২/২০১৯ খ্রিঃ দুপুর ১২.৩০ ঘটিকার সময় রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন দৌলতদিয়া ফেরীঘাটের ০৫নং ঘাটের সামনে থেকে স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে একটি নেভীব্লু রংয়ের প্রাইভেটকার তল্লাশী করে ৬৪৮ (ছয়শত আটচল্লিশ) বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করে এবং আসামী ১। মোঃ সজীব আহম্মেদ (২৮), পিতা- মৃত নূরুল ইসলাম @ নুরু, সাং- মোহম্মদপুর  কেরু আমতলা), থানা- দামুরহুদা, জেলা- চুয়াডাঙ্গা, ২।  মোঃ রুহীন হোসেন বাপ্পী(২৫), পিতা- মৃত রেজাউল খান, সাং- গাংনালীয়া, থানা- মাগুরা সদর, জেলা- মাগুরাদের কে গ্রেফতার করে। এ সময় আসামীদের হেফাজত থেকে মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ০৫ টি সিমকার্ডসহ ০৩টি মোবাইল ফোন, এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার জব্দ করা হয়। 

৩। আসামীদের নিকট থেকে সর্বমোট ১,০০৫ (এক হাজার পাঁচ) বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল, মাদক ক্রয় বিক্রয় কাজে ব্যবহৃত ০৯টি সিমকার্ড সহ ০৪টি মোবাইল ফোন, মাদক বিক্রিত নগদ ৫,০০০/- টাকা এবং মাদকদ্রব্য ফেন্সিডিল পরিবহনের কাজে ব্যবহৃত ০২টি প্রাইভেটকার জব্দ করা হয়। পরবর্তীতে আসামীদেরকে জিজ্ঞাসাবাদ করে তাদের স্বীকারোক্তি থেকে জানা যায় যে, ধৃত আসামীগণ উক্ত বিপুল পরিমান ফেন্সিডিল বিক্রয়ের উদ্দেশ্যে তাদের হেফাজতে থাকা  প্রাইভেটকারে পরিবহন করেছিলো এবং তার দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারী বিক্রয় করে থাকে।  

উদ্ধারকৃত মাদকদ্রব্য ফেন্সিডিল ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে রাজবাড়ী জেলার সদর ও গোয়ালন্দঘাট থানায় পৃথক দুইট মামলা প্রক্রিয়াধীন আছে ও উক্ত চক্রের অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

ইনিউজ ৭১/এম.আর