দস্যুদের হুমকিতে প্রাণনাশের শঙ্কায় ভূমি মালিকরা

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: শনিবার ৭ই ডিসেম্বর ২০১৯ ০৫:১৪ অপরাহ্ন
দস্যুদের হুমকিতে প্রাণনাশের শঙ্কায় ভূমি মালিকরা

পটুয়াখালীর কলাপাড়ায় চিহ্নিত ভূমি দস্যুদের প্রতারনা, জালিয়াতিসহ একের পর এক হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে অধিগ্রহনকৃত জমির প্রকৃত মালিকরা।

শনিবার দুপুর বারোটায় ধানখালীর ধোলাইবাজার বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন বটতলা এলাকায় অনুষ্ঠিত এ কর্মসূচীতে ক্ষতিগ্রস্থ কয়েক’শ নারী-পুরুষ অংশগ্রহন  করে। ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে ক্ষতিগ্রস্থদের পক্ষে বক্তব্য রাখেন মাওলাানা মোহাম্মদ আলী, হালিম তালুকদার, নিপুল তালুকদার।

বক্তরা বলেন, ২০১৪ সালে উপজেলার ধানখালী ইউনিয়নের মধুপাড়া মৌজা থেকে অন্দোলনকারী ক্ষতিগ্রস্থদের ৪৯ একর জমি অধিগ্রহন করা হয়।

কিন্তু স্থানীয় জালিয়াতী প্রতারক চক্র ভুমিদস্যু নান্টু খান, দিজেন ব্যাপারী ও হাফেজ প্যাদা গংদের মিথ্যা মামলায় পটুয়াখালী এলএ শাখা থেকে অধিগ্রহনকৃত জমির টাকা উত্তোলন করতে পারছেন না প্রকৃত জমির মালিকরা। মোটা অংকের টাকা দাবী করে এ প্রতারকত চক্রটি বর্তমানে প্রকৃত ভূমি মালিকদের একর পর এক মিথ্যা মামমলাসহ প্রাননাশের হুমকি দিয়ে অসছে। জমির টাকা উত্তোলনে বঞ্চিত হওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছে জানিয়ে ভুক্তভোগি পরিবারের সদস্যরা সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব