মাথা গোঁজার ঠাই কেড়ে নিয়েছে বুলবুল, পাননি সহায়তা

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: রবিবার ১লা ডিসেম্বর ২০১৯ ০৯:২৫ অপরাহ্ন
মাথা গোঁজার ঠাই কেড়ে নিয়েছে বুলবুল, পাননি সহায়তা

সাম্প্রতিক ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে পিরোজপুরের কাউখালী উপজেলার চিরাপাড়া গ্রামের দিনমজুর শহীদুল ইসলাম জব্বার এর বসত ঘর গাছ উপড়ে বিধ্বস্ত হয়। সেই দরিদ্র শহীদুলের চার সদস্যের পরিবারের জীবনে দুর্ভোগ চলে আসছে। বসতঘর মেরামতের কোন সংগতি না থাকায় শীতে চরম কষ্টে আছেন পরিবারটি। ঘূর্ণিঝড়ে বসতি হারিয়ে দুর্গত দিনমজুর পরিবারটি সরকারি বেসরকারি কোনও সহায়তাও পাননি। 

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দিনমজুর শহীদুল জানান, ঘূর্ণিঝড়ের সময় গভীর রাতে বসতঘর লাগোয়ো গাছ উপড়ে পড়লে তার পুরানো বসতঘরটি বিধ্বস্ত হয়। পরিবারের সদস্যরা সেই রাতে প্রাণে বেঁচে গেলেও বসতঘর লণ্ডভণ্ড হয়ে যায়। তিনি প্রতিবন্ধী স্ত্রী রোজি বেগম, বৃদ্ধা মা, ও চতুর্থ শ্রেণি পড়ূয়া মেয়ে সীমা আক্তারকে নিয়ে এ ঘরে বসবাস করে আসছেন। পরিবারটি ঘূণিঝড়ে বসতি হারিয়ে এখন ভাঙা ঘরে  চরম কষ্টে দিনযাপন করছেন।

শহীদুল বলেন, মুই দরিদ্র মানুষ। মোর নতুন ঘর তোলার কোন উপায় নাই। ঝড়ে মোর ঘর শ্যাষ। হুনছি সবাই ঘর তোলার সাহায্য পাইছে। মোর কপালে সাহায্য নাই ক্যা?

এ ব্যাপারে চিড়াপাড়া পারসাতুরিয়া ইউপি চেয়ারম্যান, মাহমুদ খান খোকন বলেন, শহীদুল অতি দরিদ্র মানুষ। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বসতঘরের তালিকায় তার নাম আছে। সরকারি কিংবা বেসরকারী কোন সাহায্য আসলে সে পাবে।

উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা বলেন, চিরাপাড়া ইউনিয়নের শহীদুল ইসলাম জব্বারসহ  উপজেলা থেকে ৩৭০টি ক্ষতিগ্রস্থ ঘরের তালিকা  মাননীয় সংসদ সদস্য মহোদয় বরাবরে প্রেরণ করা হয়েছে। সরকারী বেসরকারী অনুদান পাওয়া মাত্র ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ করা হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব