ফেইসবুকের কল্যাণে দূর্বিত্তদের হামলায় আহত বৃদ্ধের পরিচয় মিলছে

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: শুক্রবার ২৯শে নভেম্বর ২০১৯ ০৯:৫০ অপরাহ্ন
ফেইসবুকের কল্যাণে দূর্বিত্তদের হামলায় আহত বৃদ্ধের পরিচয় মিলছে

অবশেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচারের পরই ঝালকাঠিতে দূর্বিত্তদের হামলায়  আহত বৃদ্ধের পরিচয় পাওয়া গেছে। রাতের আধারে দূর্বিত্তদের হামলায় পরিচয়হীন হাত ও পায়ে কোপানো অবস্থায় রাস্তা থেকে উদ্ধারকৃত আহত বৃদ্ধার পরিচয় মিলেছে। এরই মধ্যে আহত বৃদ্ধের পরিবারের সদস্যরা খবর পেয়ে ঝালকাঠি সদর হাসপাতালে ছুটে আসেন।

এ বিষয় হাসপাতালে ছুটে আসা বরগুনা জেলার বেতাগী উপজেলার নেয়ামতি এলাকার দেশান্তর কাঠি গ্রামের মৃত. মানিক মল্লিক ’র ছেলে আহত বৃদ্ধার স্ত্রী মোসাম্মত নুরজাহান বেগম(৪৫) জানান, ২৮ নভেম্বর সকালে তাঁর আত্মীয়রা ফেইসবুকে খবর জানতে পেরে তাকে জানান। হারিয়ে যাওয়া মানসিক রোগী স্বামীকে ফিরে পেতে তিনি  দ্রুত ঝালকাঠি সদর হাসপাতালে চলে এসেছেন। তিনি আরো জানান, আহত বৃদ্ধা মো:ফরিদ উদ্দিন মল্লিক(৬০) আমার স্বামী তিনি দীর্ঘদিন যাবৎ মানুষিক রোগী হিসেবে চিকিৎসাধীন ছিলেন।  

গত ২২ নভেম্বর ফজরের নামাজের সময় নিজ বাড়ী থেকে তিনি নিখোজ হন। হারিয়ে যাওয়ার পর থেকে গতকাল পর্যন্ত আমার স্বামীকে বিভিন্ন জায়গায় খোজাখুজি করেছি কিন্তু পাইনি। গত ২৮ নভেম্বর সকালে আমার আত্মিয়রা ফেইসবুকে আমার স্বামী ছবি দেখে চিনতে পেরে আমাকে জানালে আমি দ্রুত ঝালকাঠি সদর হাসপাতালে চলে আসি। আমি সকলের কাছে কৃতজ্ঞ।

প্রসংগে গত ২৭ নভেম্বর ঝালকাঠি সদর উপজেলাধীন বাষন্ডা ইউনিয়ন থেকে হাত ও পায়ের রগ কাটা অবস্থায় পুলিশ নাম পরিচয়হীন বৃদ্ধকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। সদর উপজেলার বাষন্ডা ইউপি’র লেচপ্রতাপ এলাকার কোনএক রাস্তা থেকে আহত অবস্থায় তাকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করে। ঝালাকাঠি থানা পুলিশ সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা’র ব্যবস্থা করার এ সংবাদটি বিভিন্ন গনমাধ্যমে ছড়িয়ে পরে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব