ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
শ.ম.গফুর , উপজেলা প্রতিনিধি উখিয়া- কক্সবাজার
প্রকাশিত: শুক্রবার ২৯শে নভেম্বর ২০১৯ ১১:৩৬ পূর্বাহ্ন
ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গার মৃত্যু

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকায় 'স্থলমাইন' বিস্ফোরণে হামিদ হোসেন (৩২) ওরফে বদি আলম নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। তিনি উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ এর ব্লক-জি-৪ এর  আব্দুল করিমের ছেলে।বৃহস্পতিবার সন্ধ্যায় ঘুমধুম এলাকার ৩৯ নম্বর পিলারের মধ্যবর্তী সীমান্তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন-একই ক্যাম্পের হাবিব উল্লাহ ও জুয়েল হক।রোহিঙ্গারা জানায়, সন্ধ্যায় ওই এলাকায় বিকট শব্দ শুনে ঘটনাস্থলে গিয়ে ওই রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার করা হয়। এ সময় তার পরনে লুঙ্গি-গেঞ্জি ছিল। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় দু’জনকে উদ্ধার করে উখিয়া কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নাইক্ষ্যংছড়ি থানার দায়িত্বপ্রাপ্ত ওসি (পরির্দশক) কানন চৌধুরী বলেন, 'বিষয়টি শুনেছি, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।'উখিয়া কুতুপালং ক্যাম্প ওয়েস্ট-১ এর হেড মাঝি মোহাম্মদ রফিক বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা যাতে ফিরে যেতে না পারে, সেজন্য সীমান্তে বিজিপি স্থলমাইন পুঁতে রেখেছে। এই স্থলমাইন বিস্ফোরণে তার শিবিরের এক যুবক নিহত হয়েছেন। লাশ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। ঘটনাটি পুলিশকে অবহিত করা হয়েছে।

সীমান্তে দায়িত্বে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির উদ্ধর্তন এক কর্মকর্তা বলেন, সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত হয়েছে। এসময় আরও দুজন আহত হন। তার মধ্যে একজন আশঙ্কাজনক অবস্থায় চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।তিনি বলেন, তবে ঘটনাটি সেদেশের ভেতরে ঘটেছে। ধারনা করা হচ্ছে হয়তো তারা সেদেশ থেকে এপারে আসার চেষ্টা করছিলেন। আবার এমনও হতে পারে তারা মাদক ব্যবসায়ী। বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে।