সারাদেশে বৃষ্টি সম্ভাবনা রয়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০১৯ ১১:২২ পূর্বাহ্ন
সারাদেশে বৃষ্টি সম্ভাবনা রয়েছে

রাজধানী ঢাকা ও আশেপাশের কয়েকটি জেলায় গতকাল বুধবার থেকে শুরু হয়েছে বৃষ্টি। আজও রাজধানীর আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। হতে পারে বৃষ্টি। আবহওয়া অফিস জানিয়েছে, শুধু রাজধানী নয়, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে বৃষ্টি সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে আরও বলা হয়েছে- খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

তবে আগামী ২৪ ঘণ্টা সকালে সারাদেশে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও আবহাওয়া বার্তায় জানানো হয়েছে। এদিকে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থিত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে অন্ধ্র উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। আর লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থিত।  এতে করে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। 

আজকের সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৫ মিনিট। আগামীকালের সূর্যোদয় ভোর ৬টা। পরবর্তী ৪৮ ঘণ্টা বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। তবে বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। বঙ্গোপসাগরে লঘুচাপ থাকলেও সমুদ্র শান্ত রয়েছে। ফলে বন্দরসমূহকে কোনো সতর্ক সংকেত দেখাতে বলা হয়নি।

ইনিউজ ৭১/এম.আর