আশুলিয়ায় নিরাপদ সড়ক দিবসে র‌্যালী

নিজস্ব প্রতিবেদক
মুন্সী মেহেদী হাসান
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০১৯ ০৫:৪০ অপরাহ্ন
আশুলিয়ায়  নিরাপদ সড়ক দিবসে র‌্যালী

"জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়" এই স্লোগানকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আশুলিয়ায় র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় আশুলিয়ার বাইপাইল এলাকা থেকে একটি র‌্যালী বের হয়। পরে র‌্যালীটি থানা ও বলিভদ্রবাজার প্রদক্ষিণ করে যথাস্থানে এসে শেষ হয়। এসময় গণসচেতনতা মূলক লিফলেট বিলি করা হয়।

নিরাপদ সড়ক চাই  আশুলিয়া কমিটির সদস্য সচিব মোঃ শাকিল আহম্মেদ নেতৃত্বে র‌্যালীতে অংশগ্রহণ করেন, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দীপু।   বাংলাদেশ মটর শ্রমিকলীগ ঢাকা জেলা উত্তরের সভাপতি এসএম শওকত হোসেন, মুজিব সেনা ঐক্যলীগের আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ আরিফুল ইসলাম আরিফ ও নিরাপদ সড়ক চাই আশুলিয়া থানা কমিটির সদস্য মোঃ রিপন মিয়া, মোঃ নিরব হোসেন, আলী সিমান্ত, মোঃ মতিউর রহমান, মোঃ মাসুুদুল ইসলাম রানা, মোঃ মৃদুল, মোকলেছুর রহমান ও আকলিমাসহ আরো অনেকে এ র‌্যালীতে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য,  ২৬ বছর আগে বান্দরবানে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় সিনেমার শুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই স্লোগান নিয়ে গড়ে তোলেন সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)।